সুস্থতার দিকে খোরশেদ, স্ত্রীর শরীরে নিউমোনিয়ার উপসর্গ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২০, ১৮:০৭

করোনায় আক্রান্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও তার স্ত্রী লুনা খন্দকারের চিকিৎসা চলছে স্কয়ার হাসপাতালে। নিজে শারীরিক দুর্বলতা ছাড়া মোটামুটি ভালো থাকলেও তার স্ত্রীর শরীরে নিউমোনিয়ার উপসর্গ দেখা দিয়েছে। এছাড়া করোনাভাইরাস তার ফুসফুসে সংক্রমণ ঘটিয়েছে। কিন্তু এ পরিস্থিতির মধ্যে এখন লুনাকে সব সময় অক্সিজেন সাপোর্ট নিতে হচ্ছে না। প্রয়োজন হলেই কিছুক্ষণ পর পর অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সিটির ১৩নম্বর ওয়ার্ড সচিব আলী সাবাব টিপু একথা জানিয়েছেন। তিনি বলেন, কাউন্সিলর খোরশেদ কিছুটা দুর্বলতা অনুভব করছেন।

গত ৩০ মে রাতে স্ত্রী’র শারীরিক অবস্থার অবনতি হলে কাউন্সিলর খোরশেদ দম্পতি সাজেদা হাসপাতালে ভর্তি হন। পরে এমপি শামীম ওসমানের সহযোগিতায় ওই দম্পতিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

করোনার প্রকোপ শুরুর পর থেকে ‘হটস্পটখ্যাত’ নারায়ণগঞ্জে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফন, সৎকার করছে কাউন্সিলর খোরশেদের নেতৃত্বে একটি টিম। টিমের বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হলেও এতদিন নিরাপদ ছিলেন তিনি। কিন্তু এক পর‌্যায়ে খোরশেদও আক্রান্ত হন। তার স্ত্রী লুনাও আক্রান্ত হন।

ওয়ার্ড সচিব বলেন, কাউন্সিলর খোরশেদের স্ত্রীর পূর্বে অক্সিজেন সাপোর্ট থাকলেও বর্তমানে তিনি স্বাভাবিক অবস্থায় সুস্থ রয়েছেন। কাউন্সিলর খোরশেদও মোটামুটি সুস্থতা বোধ করছেন। প্রতিদিন বেলা ১২টায় তাদের নানা টেস্ট করা হয়।

টিপু আরও জানান, প্রকৃতপক্ষে তারা ভালো আছেন খারাপ আছেন বিষয়গুলো ক্ষণে ক্ষণে পরিবর্তন হয়। হয়ত এখন একটু রোগী ভালো অনুভব করছেন। দেখা গেল একটু পরেই আবার একটু বেশি অসুস্থ হয়ে পড়ছেন। তাই সম্পূর্ণ ভালো হওয়ার বিষয়টি একটি সঠিক সময় রয়েছে। তাই ভালো খারাপ বলার বিষয়টি চিকিৎসা পদ্ধতি ও সময়ের ওপর নির্ভর করে বলা যাবে।

এদিকে খোরশেদ দম্পতি অসুস্থ হয়ে হাসপাতালে থাকলেও তার টিম নারায়ণগঞ্জে করোনা রোগীসহ নানা উপসর্গে মৃতদের লাশ দাফন কাফন ও সৎকার করে যাচ্ছে। এ পর্যন্ত তার টিম প্রায় ৬৫টি লাশ দাফন করেছে।

(ঢাকাটাইমস/০২জুন/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :