জিমনেসিয়ার সঙ্গে চুক্তিবৃদ্ধি করলেন ম্যারাডোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২০, ২২:১৯

আর্জেন্টাইন ক্লাব জিমনেসিয়ার সাথে কোচ হিসেবে চুক্তি বৃদ্ধি করেছেন কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। নতুন চুক্তি অনুযায়ী ২০২১ সালের মৌসুমের শেষ পর্যন্ত তিনি জিমনেসিয়াতেই থাকবেন।

কিংবদন্তী, সাবেক খেলোয়াড় ও ১৯৮৬ সালের বিশ^কাপ জয়ী আর্জেন্টাইন দলের অধিনায়ক ম্যারাডোনার প্রতি শ্রদ্ধা জানিয়ে জিমনেসিয়া তাকে ‘‘ঈশ্বর” হিসেবে অভিহিত করেছে।

এ সম্পর্কে জিমনেসিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছে, ‘আমাদের জন্য তুমি আরেকজন ত্রিপেরো এবং তোমার হৃদয়টা হচ্ছে আমাদের মতই নীল ও সাদা।’

২০১৯ সালের সেপ্টেম্বরে প্রথম বিভাগে ধুকতে থাকা জিমনেসিয়ায় কোচ হিসেবে যোগ দিয়েছিলেন ম্যারাডোনা। তার অধীনে ২০ ম্যাচে এ পর্যন্ত জিমনেসিয়া সাতটিতে জয়, আটটিতে পরাজয় ও পাঁটতিতে ড্র করেছে। নভেম্বরে তিনি কোচের পদ থেকে সড়ে দাঁড়ান। কিন্তু দুইদিন পরেই সিদ্ধান্ত পরিবর্তন করে পুনরায় ফিরে আসার ঘোষনা দেন। শেষ পর্যন্ত জিমনেসিয়া রেলিগেশন বাঁচাতে সক্ষম হয়েছে। করোনার কারনে ইতোমধ্যেই আর্জেন্টাইন ফেডারেশন মৌসুম শেষের সিদ্ধান্ত নিয়েছে।

অক্টোবরে ৬০ বছরে পা রাখতে যাওয়া ম্যারাডোনা সামাজিক যোগাযোগ মাধ্যমে জিমনেসিয়ার ডাকনাম দিয়ে লিখেছেন, ‘আজ নেকড়ের জন্মদিন।’

জিমনেসিয়ার সাথে ম্যারাডোনার আগের চুক্তি আগস্টে শেষ হয়ে যাবার কথা ছিল। কিন্তু আর্জেন্টিনার অন্যতম পুরনো ক্লাবের ১৩৩তম জন্মদিনের দিনে সুপারস্টারের সাথে নতুন চুক্তির ঘোষনা দিল ক্লাবটি। খেলোয়াড়ী জীবনের তুলনায় ম্যারাডোনার কোচিং ক্যারিয়ার খুব এক সমৃদ্ধ হয়নি। কোচ হিসেবে তার অধীনে আর্জেন্টিনা ২০১৪ সালের বিশ^কাপে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছিল। কিন্তু তারপর থেকে তিনি জাতীয় দল ছেড়ে অপেক্ষাকৃত কম জনপ্রিয় সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের ক্লাব আল ফুজিরাহ ও মেক্সিকান দ্বিতীয় টায়ারের ক্লাব ডোরাডোসে যোগ দিয়ে নিজেকে মেলে ধরতে পারেননি।

(ঢাকাটাইমস/০৪ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :