১৩১টি বাড়ি ও স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২০, ১৭:১৭

ডেঙ্গু দমনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা অভিযান বা চিরুনি অভিযানের প্রথম দিনে ১৩১টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এছাড়া মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ভবন মালিকদের জরিমানা করেছে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত।

শনিবার অভিযানের প্রথম দিনে ডিএনসিসির সকল ওয়ার্ডে অভিযান চালিয়ে চালানো হয়। অভিযানের প্রথম দিনে ৫৪টি ওয়ার্ডে মোট ১১ হাজার ৯৬৯টি বাড়ি, স্থাপনা ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করে নগর কর্তৃপক্ষ। এরমধ্যে ১৩১ স্থানে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া আরও ৮ হাজার ৩৮০টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

এডিস মশার লার্ভা পাওয়ায় ৮টি বাড়ি ও নির্মাণাধীন ভবনের মালিকের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোট ৫৯ হাজার টাকা জরিমানা আদায় হয়েছে। অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়।

১০ দিনব্যাপী এ অভিযান শুক্রবার ব্যতিত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরিচালিত হবে। চিরুনি অভিযান পরিচালনার উদ্দেশে প্রতিটি ওয়ার্ডকে ১০টি সেক্টরে ভাগ করা হয়েছে। আবার প্রতিটি সেক্টরকে ১০টি সাবসেক্টরে ভাগ করা হয়। প্রতিদিন প্রতিটি ওয়ার্ডের ১টি সেক্টরে অর্থাৎ ১০টি সাবসেক্টরে চিরুনি অভিযান পরিচালনা করা হবে। এভাবে আগামী ১০দিনে পুরো ডিএনসিসিতে চিরুনি অভিযান করা হবে। এরপর জুলাই ও আগস্ট মাসে ১০ দিন করে অভিযান করার কথা রয়েছে।

অভিযানকালে ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ, ডিএনসিসির বর্জ্য ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিগণ, গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৬জুন/কারই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :