করোনা পরিস্থিতিতে ঘোরাঘুরি করায় সন্তানের পায়ে তালা!

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০২০, ২০:২০

বরিশালের আগৈলঝাড়ায় মাদ্রাসা পড়ুয়া আট বছরের শিশু শিক্ষার্থীকে দোকানে শিকলে তালাবদ্ধ করে রেখেছেন তার বাবা।

সরেজমিনে শুক্রবার দুপুরে দেখা যায়, উপজেলার রাজিহার ইউনিয়নের রাংতা গ্রামের আব্দুর রশিদ হাওলাদার রাংতা বাজারে চায়ের দোকান করে কোনো রকমে সংসার চালিয়ে আসছেন। মহামারি করোনার কারণে আটবছরের ছেলে গোলাম রাব্বীর মাদ্রাসা বন্ধ। এজন্য দোকানদারি করতে বসিয়ে দিয়েছেন তার বাবা। ছেলে যেন কোথাও যেতে না পারে সেজন্য পায়ে শিকল দিয়ে তালাবদ্ধ করে দেয়া হয়েছে।

রশিদ হাওলাদার দুই ছেলে ও স্ত্রী নিয়ে রাংতা গ্রামে বসবাস করেন। তার আগের স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে বরিশাল শহরে থাকে।

এলাকার লোকজন জানান, বৃহস্পতিবার সকালে রাব্বী বাড়ি থেকে বের হয়ে বন্ধুবান্ধবদের সঙ্গে ঘুরে রাতে বাড়ি ফেরে। করোনা পরিস্থিতিতে এভাবে চলাফেরার কারণে মা শেফালী বেগম রাব্বীকে বকাঝকা করে। এ কারণে শুক্রবার সকালে রাব্বিকে দোকানে বসিয়ে তার পায়ে শিকলে বেঁধে তালা মেরে রাখেন তার বাবা রশিদ হাওলাদার।

শুক্রবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে রাব্বির মা শেফালি বেগমকে পাওয়া যয়নি। তবে রশিদ হাওলাদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাব্বির মা তাকে শিকল দিয়ে বেঁধেছেন।

এ ব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা বলেন, মহামারি করোনার জন্য যেকোন বাবা মা সন্তানের নিরাপত্তার জন্য সাবধানতা অবলম্বন করতেই পারেন।

তবে শিশু অধিকার আইনে কোনো শিশুকে এভাবে শিকল দিয়ে বেঁধে রাখা অপরাধ। এ ধরনের কাজ করা কোনো বাবা-মায়ের উচিৎ নয়। ঘটনাটি দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি।

(ঢাকাটাইমস/২৬জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :