জিজ্ঞাসাবাদের নামে অত্যাচার করা হতো: শ্রীশান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ১৭:৩২

আর মাত্র দুমাস। তারপরেই নির্বাসন থেকে মুক্তি মিলবে ভারতীয় ক্রিটোর শ্রীশান্তের। ২০১৩ সালে আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত থাকায় শ্রীশান্ত, অজিত চান্ডিলা এবং অঙ্কিত চহ্বনকে আজীবন নির্বাসিত করে বিসিসিআই-এর শৃঙ্খলা রক্ষা কমিটি।

২০১৫ সালে স্পট ফিক্সিং মামলা থেকে মুক্তি মিললেও বিসিসিআই নিষেধাজ্ঞা জারি রাখে। বোর্ডের এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে ২০১৮ সালে কেরালা হাইকোর্টে মামলা করেন শ্রীশান্ত। সেখানে আদালতের নির্দেশে শ্রীশান্তের নির্বাসনের মেয়াদ কমে সাত বছর দাঁড়ায়। আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডে যখন তাঁর নাম জড়িয়ে যায় সেই সময় জিজ্ঞাসাবাদের নামে জঙ্গিদের মতো নির্যাতন করা হতো বলে গুরুতর অভিযোগ তুলেছেন শ্রীশান্ত।

এক সাক্ষাৎকারে শ্রীশান্ত বলেছেন, আইপিএলের ম্যাচের পর সেইসময় পার্টি থেকে তাঁকে সরাসরি নিয়ে জেলে নিয়ে গিয়ে জঙ্গিদের মতো আচরণ করা হত। টানা ১২ দিন ধরে রোজ ১৬-১৭ ঘণ্টা করে জিজ্ঞাসাবাদের নামে কার্যত নির্যাতন করা হতো তাঁকে। সেসব কথা এখন মনে পড়লে শিউরে ওঠেন শ্রীশান্ত।

চলতি বছরের সেপ্টেম্বরেই শ্রীশান্তের নির্বাসনের মেয়াদ শেষ হচ্ছে। এবার তিনি ক্রিকেটে ফিরতে পারবেন। কেরালা রঞ্জি দলের হয়ে মাঠে নামতে দেখা যেতে পারে এই ভারতীয় পেসারকে।

(ঢাকাটাইমস/৩ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :