রাজশাহীতে সাংবাদিকের সঙ্গে কনস্টেবলের ‘উগ্র আচরণ’, তদন্তে কমিটি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ২৩:৫১

রাজশাহীতে এক সাংবাদিকের সঙ্গে ‘উগ্র আচরণ’ করেছেন পুলিশের এক কনস্টেবল। শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজলা গেটে এ ঘটনা ঘটে। পুলিশের পক্ষ থেকে এক সদস্যের একটি কমিটি করে ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্তে দোষী প্রমাণিত হলে অভিযুক্ত কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

ভুক্তভোগী সাংবাদিকের নাম বুলবুল হাবিব। তিনি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহী জেলা প্রতিনিধি। বিকাল সাড়ে ৫টার দিকে ব্যক্তিগত কাজে তিনি রাবি ক্যাম্পাসে প্রবেশ করছিলেন। তখনই কাজলা গেটে দায়িত্বরত পুলিশ কনস্টেবল গোলাপ তার সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেন।

বুলবুল হাবিবের ভাষ্যমতে, তিনি রিকশায় চড়ে ক্যাম্পাসে ঢুকছিলেন। তখন গেটে থাকা পুলিশ সদস্যরা তার পথ আটকান। বলেন, এখন ক্যাম্পাসে ঢোকা যাবে না। তিনি তখন পরিচয় দেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে বলা হয়, ক্যাম্পাসে ঢুকতে হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। বুলবুল হাবিব তখন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে ফোন করছিলেন। তখনই কনস্টেবল গোলাপ তার দিকে তেড়ে আসেন।

বুলবুল হাবিব বলেন, তার সামনে দিয়েই অনেক রিকশা এবং মোটরসাইকেল ক্যাম্পাসে ঢুকছিল। কিন্তু পুলিশ কারও পথ আটকায়নি। তিনি সাংবাদিক পরিচয় দেয়ার পরই কনস্টেবল গোলাপ ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং তার সঙ্গে মারমুখি আচরণ করেন। কথা না বাড়িয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে পুলিশের কথা বলিয়ে দেন। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢোকেন। পরে তিনি ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বিষয়টি অবহিত করেন।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, বিষয়টি আমরা জেনেছি। মতিহার থানার সহকারী কমিশনার হাফিজুল ইসলামকে ঘটনাটি তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। তিনি তদন্ত করে প্রতিবেদন দেবেন। দোষী প্রমাণিত হলে অভিযুক্ত কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৩জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :