৯১ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা দেড় লাখ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ১৬:৪২

ডেঙ্গু দমনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা অভিযান বা চিরুনি অভিযানের দ্বিতীয় পর্যায়ের প্রথম দিনে ৯১টি স্থাপনায় এডিস মশার লার্ভা শনাক্ত হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব স্থাপনা মালিকদের জরিমানা করে ডিএনসিসি। জরিমানা আদায় হয়েছে এক লাখ ৫৫ হাজার টাকা।

শনিবার সকাল ১০টা থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ডে একযোগে বিশেষ এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। আজ থেকে শুরু হয়ে অভিযানটি ১০ দিনব্যাপী চলবে।

অভিযানে মোট ১২ হাজার ৬১৯টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৯১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া আট হাজার ৭৬৪টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময়ে ১২টি মামলায় স্থাপনা মালিকদের মোট এক লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়েছে বলে জানিয়েছে নগর কর্তৃপক্ষ।

এর আগে, প্রথম পর্যায়ের গত ৬ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ১০ দিনব্যাপী চিরুনি অভিযান পরিচালিত হয়। এসময় ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে মোট এক লাখ ৩৪ হাজার ১৩৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট এক হাজার ৬০১টিতে এডিস মশার লার্ভা এবং ৮৯ হাজার ৬২৬টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময়ে মোট ২১ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করে নগর কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/০৪জুলাই/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :