জামালপুরে কমছে পানি, বাড়ি ফিরছে বানভাসীরা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ১৯:২৬

জামালপুরে যমুনা নদীর পানি কমতে থাকায় বাড়ি ফিরতে শুরু উঁচু এলাকার লোকজন। তবে নিম্নাঞ্চলে পানি থাকায় বাড়ি ফিরতে পারছে না বানভাসীরা। আর তাদের দুর্ভোগ কমাতে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে জেলা প্রশাসন।

জেলা পানি উন্নয়ন বোর্ড জানায়, শনিবার সকালে যমুনা নদীর পানি বাহাদুরাবাদঘাট পয়েন্টে বিপদসীমার ৫৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। এছাড়া ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি অব্যাহত থাকলেও বিপদসীমা অতিক্রম করেনি।

শনিবার জেলার ইসলামপুর উপজেলার কয়েকটি বন্যাকবলিত এলাকা ঘুরে দেখা যায়, বন্যার পানি কমতে থাকায় বাড়িতে ফিরছে উঁচু এলাকার সাধারণ মানুষ। তবে নিম্নাঞ্চল ও চরাঞ্চলে এখনো বন্যার পানি থাকায় বাড়ি ফিরতে পারছে না বন্যাকবলিতরা। এতে চরম দুর্ভোগে পড়েছে তারা। তাদের দূর্ভোগ কমাতে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে জামালপুর জেলা প্রশাসন।

ইসলামপুরের চিনাডুলি ইউনিয়নের পশ্চিম বামনা গ্রামের আবুল হোসেন মণ্ডল জানান, তার বাড়ি থেকে বন্যার পানি নেমে যাওয়ায় পরিবার-পরিজন নিয়ে বাড়ি ফিরছেন তিনি।

তবে তার একজন স্বজন সুলতান মিয়া জানান, তার বাড়ি একটু নিচু এলাকায় হওয়ায় এখনো পানিতে তলিয়ে রয়েছে তার বাড়ি। কিন্তু পানি যদি এভাবে কমতে থাকে তবে খুব শিগগির বাড়ি ফিরবেন বলে আশা করছেন তিনি। এছাড়া উপজেলা প্রশাসনের কাছ থেকে তিনি খাদ্য সহায়তা পেয়েছেন বলে জানান।

জামালপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নায়েব আলী জানান, এ পর্যন্ত যে ত্রাণ বরাদ্দ হয়েছে তা পর্যায়ক্রমে বন্যার্তদের মাঝে বিতরণ করা হচ্ছে। এতে বন্যাকবলিতদের দুর্ভোগ অনেকটাই কমেছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :