থেমে গেল চীনা-ঝড়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২০, ১৭:০৬

ব্যাডমিন্টনে ‘চীনা-ঝড়’ থেমে গেল। সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় লিন ডান অবসর নিলেন। ৩৭ বছরের কিংবদন্তি জানালেন, বয়সের ভার ও চোটের যন্ত্রণা নিয়ে আর তিনি খেলা চালিয়ে যেতে পারছিলেন না! স্বপ্ন ছিল, টোকিওতেও অলিম্পিক সোনা জেতা। করোনা মহামারীতে গেমস পিছিয়ে যাওয়ায় সে স্বপ্ন অধরা থেকে গেল।

যদিও হালফিলে খুব ভাল খেলছিলেন না। কয়েকটি প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে ছিটকে যান। এমনকি বিশ্ব ক্রমতালিকায় ১৯ নম্বরে নেমে গিয়েছিলেন। তাই টোকিও-জয়ের লক্ষ্য দূরে সরিয়ে অবসরের ইঙ্গিত কিছুদিন আগেই দিয়েছিলেন লিন।

আশঙ্কা সত্যি হলো শনিবার। সোশ্যাল নেটওয়ার্কে চীনা মহাতারকা স্বয়ং লিখলেন, ‘এখন শরীরের যা অবস্থা, ব্যথায় এতটাই কষ্ট পাই যে, সতীর্থদের সঙ্গে আর খেলা চালিয়ে যেতে পারলাম না।’

অনেকের চোখে লিন হলেন ‘ব্যাডমিন্টনের রজার ফেদেরার’। ক্রীড়াদুনিয়া তাঁকে বেশি চেনে ‘সুপার ডান’ নামে। সোশ্যাল মিডিয়ায় লিনের অবসরের খবর মাত্র কয়েক ঘণ্টায় পড়েছেন ৫১ কোটি মানুষ! এতটাই তাঁর জনপ্রিয়তা। এবং ভক্তেরা বারবার লিখলেন, টোকিওতে লিনের তিন নম্বর সোনা জেতা হয়ে গেলে তাঁরা এই অবসর মানতে পারতেন। কিন্তু ঘটনা হচ্ছে, ক্যাবিনেটে আরও একটা অলিম্পিক সোনা না থাকলেও, লিনের পদক-প্রাচুর্যে কমতি নেই! বরং তা উপচে পড়ছে।

(ঢাকাটাইমস/৫ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :