সেরা অপারেশনস ব্যাংকের স্বীকৃতি পেলো ব্র্যাক ব্যাংক

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ২১:০৮

বিশ্বব্যাংক গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) দক্ষিণ এশিয়ার সেরা অপারেশনস ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংকের নাম ঘোষণা করেছে।

ব্র্যাক ব্যাংক ‘৯ম আইএফসি ট্রেড ফিন্যান্স অ্যাওয়ার্ডস ২০১৯ অপারেশনস’ ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে। আইএফসি তার ২০১৯ গ্লোবাল ট্রেড ফিন্যান্স প্রোগ্রাম (জিটিএফপি) এ অংশগ্রহণকারী পার্টনার ব্যাংকগুলোকে এই স্বীকৃতি দেয়।

ব্র্যাক ব্যাংক তার উদ্ভাবনী পণ্যগুলোর কার্যকর ব্যবহার, এন্ড-টু-এন্ড অপারেশনাল সাপোর্ট এবং সীমাবদ্ধতার মাঝেও দক্ষতার জন্য এই স্বীকৃতি লাভ করে। জিটিএফপি নতুন বা চ্যালেঞ্জিং বাজারগুলোতে বাণিজ্যিক ঝুঁকি কমানোর মাধ্যমে ব্যাংকগুলির বাণিজ্যিক অর্থায়নের সক্ষমতা বাড়াতে সহায়তা করে।

আইএফসির জিটিএফপি উদ্যোগের অধীনে থাকা ৫০০টিরও বেশি ব্যাংকের মধ্য থেকে বিভিন্ন বিভাগে মোট ৪৭ জন বিজয়ীর নাম ঘোষণা করেছে। তাদের মধ্যে ট্রেড অপারেশনে পারদর্শীতার জন্য অপারেশন্স বিভাগে বিজয়ী হয়েছে ব্র্যাক ব্যাংক।

এই স্বীকৃতি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “আমরা আমাদের মূল্যবোধ-ভিত্তিক ব্যাংকিং এজেন্ডা এবং এসএমই ফোকাসের জন্য ইতিমধ্যেই বিশ্বব্যাপী সুপরিচিত। তবে আমি মনে করি, আইএফসির এই সম্মাননার মাধ্যমে করপোরেট এবং বাণিজ্যিক উভয় খাতের গ্রাহকদের জন্যই ট্রেড ফিন্যান্সে আমাদের ক্রমবর্ধমান সক্ষমতার প্রতিফলন ঘটেছে।” –বিজ্ঞপ্তি।

(ঢাকাটাইমস/৮জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :