তিনবার তারিখ পেছানোর পর ডেনমার্কের প্রধানমন্ত্রীর বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০২০, ১৬:২০

তিনবার বিয়ে পেছানোর পর শেষ পর্যন্ত বিয়ে করলেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন। ড্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ৪২ বছরের ফ্রেডেরিকসেন তার দীর্ঘদিনের প্রেমিক ছবি নির্মাতা এবং ফটোগ্রাফার ৫৫ বছরের বো টেংবার্গকে বিয়ে করেছেন বুধবার। দক্ষিণ-পূর্ব ডেনমার্কের মোয়েন দ্বীপে একটি চার্চে তাদের বিয়ে সম্পন্ন হয়েছে।

নিজের ইনস্টাগ্রামে বিয়ে একটি ছবিও শেয়ার করেছেন মেট। সেখানে দেখা গিয়েছে অনুষ্ঠান সেরে বিয়ের পর চার্চ থেকে বেরিয়ে আসছেন তারা। ছবি শেয়ার করে মেট লিখেছেন ‘জা’। ড্যানিশ এই শব্দের অর্থ ‘হ্যাঁ’। সেই সঙ্গে প্রিয়জনের জন্য দিয়েছেন একটা লাভ ইমোজিও।

খবর অনুযায়ী, বেশ গোপনেই বিয়ে সেরেছেন প্রধানমন্ত্রী মেট। হাজির ছিলেন ঘনিষ্ঠরা। এসেছিলেন ডেনমার্কের সাবেক প্রধানমন্ত্রী।

২০১৯ সালে ডেনমার্কের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন মেট ফ্রেডেরিকসেন। এই নিয়ে দ্বিতীয়বার কোনো নারী ডেনমার্কের প্রধানমন্ত্রী হয়েছেন। এর পাশাপাশি আবার ডেনমার্কের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী মেট। গতবছর ২৭ জুন ডেনমার্কের প্রধানমন্ত্রীর পদে আসীন হন তিনি।

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতি ও লকডাউনের কারণে প্রধানমন্ত্রীর বিয়ের তারিখ বাতিল করতে হয় দু’বার। এরপর পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হওয়ার পরে, তৃতীয় বারের জন্য বিয়ের তারিখ ঠিক করেন ফ্রেডেরিকসেন। কিন্তু তখন হঠাৎই সামনে এসে যায় ইইউ এর সামিট। ফলে তৃতীয় বারও বিয়ের তারিখ পেছান তিনি। শেষ পর্যন্ত সব সমস্যা সামাল দিয়ে বিয়েটা করেই নিয়েছেন ডেনমার্কের প্রধানমন্ত্রী।

ঢাকা টাইমস/১৬জুলাই/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :