২৪ ঘন্টার আগেই কোরবানির বর্জ্য অপসারণ হয়েছে: ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২০, ১৬:১৯

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের ঘোষণা অনুযায়ী ২৪ ঘন্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের কথা ছিল নগর কর্তৃপক্ষের। সে সময়ের আগেই বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবি করছে উত্তর সিটির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ।

রবিবার দুপুরে ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের তত্ত্বাবধায় প্রকৌশলী খন্দকার মাহাবুব আলম ঢাকা টাইমসকের কাছে দাবি করেন, নির্ধারিত সময়ের আগেই কোরবানির প্রথম দিনের বর্জ্য অপসারণ করা হয়েছে।

তিনি বলেন, ‘কোরবানির প্রথম দিনের বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে অপসারণের কথা ছিল। আমরা সে নির্ধারিত সময়ের আগে বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছি। আজ বেলা ১১টার মধ্যে গতকালের সকল বর্জ্য অপসারণ করা হয়েছে।‘

তিনি আরও বলেন, ‘আজও কোরবানি হচ্ছে। সে বর্জ্যও আমরা আজকের মধ্যেই অপসারণ করব। দুই এক জায়গায় যদি বর্জ্য পরে থাকে বা আমরা অপসারণ করার পরে যদি কেউ বর্জ্য ফেলে সেগুলো শনাক্ত এবং অপসারণের জন্য আমাদের কর্মীরা কাজ করছে।

এর আগে শনিবার রাত দশটা পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫৪টি ওয়ার্ডের মধ্যের মোট ২৩টি ওয়ার্ডের কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানিয়েছিলের উত্তর সিটির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এম সাইদুর রহমান।

এদিকে গতকাল দুপুরে উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম ২৪ ঘন্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলেন।

এসময় মেয়র বলেছেন, ‘নির্দিষ্ট জায়গায় অনেকে বর্জ্য রাখেন না। এই কোরবানি তিন দিনের জন্য। আজকে যে সকল পশু কোরবানি দেওয়া হবে, আমরা ২৪ ঘন্টার মধ্যে তা অবশ্যই বর্জ্য অপসারণ করব। আবার কাল, পরশুও অনেকে কোরবানি দিবেন। সেটি কিন্তু আর ২৪ ঘন্টা লাগবে না, তার আগেই অপসারণ করা হবে।‘

ঢাকাটাইমস/০২আগস্ট/কারই/ এজেড

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :