৬ লিগে ক্রিকেটারদের বেতন নিয়ে ঝামেলা, রয়েছে বিপিএলও

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ আগস্ট ২০২০, ১৪:৫৭ | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২০, ১৪:৫৫

বিশ্বব্যাপি ক্রিকেট টুর্নামেন্টগুলোর শুরুতে ডামাডোল পিটিয়ে খেলোয়াড় নিলাম করে দলে ভেড়ানো হলেও তাদের সময় মতো পারিশ্রমিক দেওয়া হয় না বলে অভিযোগ তুলেছে ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটারস অ্যাসোসিয়েশন (ফিকা)। বিশ্বের নানা প্রান্তে চলমান টি-টোয়েন্টি লিগগুলোতে অন্তত এক-তৃতীয়াংশ খেলোয়াড় পারিশ্রমিক দেরিতে পাওয়া বা না পাওয়ার ঝামেলায় পড়েন বলে সংগঠনটির দাবি। খেলোয়াড়দের বার্ষিক প্রতিবেদনে উঠে আসা এই তথ্যে পারিশ্রমিক সংক্রান্ত ঝামেলায় জর্জরিত ছয়টি টি-টোয়েন্টি লিগের মধ্যে রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল)।

ফিকার এই তথ্যানুযায়ী লিগ খেলুড়েদের মধ্যে ৩৪ শতাংশ খেলোয়াড়ই পারিশ্রমিকজনিত সমস্যার শিকার হয়ে থাকেন। ফিকার এই প্রতিবেদনে অন্তর্ভূক্ত টি-টোয়েন্টি লিগের মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ আরো পাঁচটি লিগের নাম রয়েছে। বাকি পাঁচটি লিগ হলো গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা, আবু ধাবি টি-টেন, কাতার টি-টেন, ইউরো টি-টোয়েন্টি স্ল্যাম ও মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগ।

লিগগুলোর মধ্যে বাংলাদেশই একমাত্র দেশ যা আইসিসির পূর্ণাঙ্গ সদস্য। তাছাড়াও আবু ধাবি টি-টেন ও ইউরো টি-টোয়েন্টি স্ল্যামে বিশ্বের নামিদামি খেলোয়াড়রা অংশগ্রহণ করে থাকেন।

পারিশ্রমিকজনিত সমস্যার কারণে গত বছর কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি মাঠে গড়ায়নি। একই কারণে স্থগিত করা হয় ইউরো টি-টোয়েন্টি স্ল্যাম।

খেলোয়াড়দের পারিশ্রমিকজনিত সমস্যার হাল বের করতে আইসিসিকে তাগিদ দিয়েছে ফিকা। ফিকার প্রধান নির্বাহী টম মোফাত বলেছেন, ‘খুব শীঘ্রই খেলোয়াড়দের চুক্তি লঙ্ঘন ও পারিশ্রমিক না দেওয়ার বিষয়টি খুঁজে বের করতে হবে। এই প্রসঙ্গে আইসিসিকে পর্যাপ্ত পরিমাণ পদক্ষেপ নিতে হবে।’

(ঢাকাটাইমস/০৩ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :