নতুন স্পন্সরের খোঁজে বিসিসিআই

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২০, ০৯:৪৬

বিশ্ব বিখ্যাত ব্র্যান্ড নাইকির সাথে চুক্তি শেষ হতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই)। তাদের দুই পক্ষ চুক্তির মেয়াদ বাড়াতে সম্মত হয়নি, ফলে বিরাট কোহলিদের জার্সি ও অফিসিয়াল মার্চেন্ডাইজিং স্পন্সর হিসেবে নতুন কাউকে খুঁজতে হবে। ইতোমধ্যে দরপত্র চেয়ে বিজ্ঞপ্তিও দিয়েছে বিসিসিআই।

নাইকির সাথে ভারতীয় দলের পোশাক স্পন্সরশিপ চুক্তিটি শেষ হকে আগামী মাসে। ৪ বছরের জন্য ৩০ কোটি রয়্যালিটি নিয়ে ৩৭০ কোটি রুপির চুক্তি ছিল প্রতিষ্ঠানটির সাথে।

আহ্বান করা দরপত্রের অধীনে বিজয়ী প্রতিষ্ঠানকে ভারতীয় দলের কিট স্পন্সর ও অফিসিয়াল মার্চেন্ডাইজিং অংশীদার হিসেবে ঘোষণা করা হবে। এর বাইরেও সংশ্লিষ্ট পোশাক সরবরাহকারী প্রতিষ্ঠানটি বেশ কিছু বাড়তি স্বত্ব পাবে।

সংবাদ বিজ্ঞপ্তির বিবৃতিতে বিসিসিআই জানায়, ‘দরপত্র জমা দেওয়ার সকল যোগ্যতা ও শর্তাবলী পূরণ সাপেক্ষে নিলামের জন্য অন্যান্য নিয়ম কানুন পালন শেষে এক লাখ রুপির বিনিময়ে আগস্ট থেকে আবেদন পত্র পাওয়া যাবে।’

আগামী ২৬ আগস্ট পর্যন্ত দরপত্র জমা দেওয়ার সুযোগ থাকছে আগ্রহী প্রতিষ্ঠানগুলোর। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোন কারণ ছাড়াই যে কোন সময় বিডিং প্রক্রিয়া বাতিল বা সংশোধনের নিজস্ব অধিকার রাখে বিসিসিআই। বিডিংয়ের আমন্ত্রণপত্র কিনলেই বিড করার অধিকার দেওয়া হয় না। তবে বিড করার জন্য অবশ্যই কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে আমন্ত্রণ কিনতে হবে।’

(ঢাাকাটাইমস/০৪ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :