‘এমপিকে প্রধান অতিথি না করায়’ নৌকাবাইচ পণ্ড

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২০, ১৮:৪২

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীকে প্রধান অতিথি না করায় প্রশাসন একটি নৌকাবাইচের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে তানোরের কামারগাঁ ইউনিয়ন পরিষদ এলাকার বিলে এর আয়োজন করা হয়েছিল।

সকাল থেকে আয়োজকরা সব প্রস্তুতি সম্পন্ন করে। কিন্তু নৌকাবাইচ শুরুর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো ও তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান গিয়ে অনুষ্ঠান বন্ধের নির্দেশ দেন। ফলে সেখানে আর নৌকাবাইচ অনুষ্ঠিত হয়নি।

স্থানীয়রা বলছেন, এই অনুষ্ঠানে স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীকে প্রধান অতিথি করা হয়নি। প্রধান অতিথি হিসেবে যাওয়ার কথা ছিল জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের। আর এ কারণেই শেখ কামালের জন্মদিনের এই আয়োজন পণ্ড করে দেয়া হয়।

আয়োজকরা বলছেন, প্রধান অতিথি না করার কারণে এমপি ওমর ফারুক চৌধুরীর অনুসারীরা ক্ষিপ্ত হন। তাই স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউএনও কার্যালয় ও থানায় অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, নৌকাবাইচ হলে এলাকায় করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এমপি অনুসারীর এ অভিযোগের প্রেক্ষিতেই নৌকাবাইচ অনুষ্ঠানটি বন্ধ করে দেয়া হয়।

তানোর থানার ওসি রাকিবুল ইসলাম বলেন, নৌকাবাইচ হলে অনেক লোক সমাগম হতো। যাতে করে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ত। তাছাড়া এখন শোকের মাস। সব দিক বিবেচনা করে অনুষ্ঠানটি বন্ধ করে দেয়া হয়েছে। এমপিকে প্রধান অতিথি করা হয়নি বলে বন্ধ করা হয়েছে, বিষয়টি এমন নয়।

প্রসঙ্গত, কয়েকদিন আগে এমপি ফারুক চৌধুরী তানোরে ঘটা করে কয়েক হাজার লোক নিয়ে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন উদ্বোধন করেন। কিন্তু প্রশাসন ওই অনুষ্ঠানটি পণ্ড করেনি। আবার ঈদের আগে বাসায় করোনা আক্রান্ত স্ত্রীকে রেখে গোদাগাড়ীতে স্বাস্থ্য প্রকৌশল দপ্তরের ভবন উদ্বোধন করেন এমপি ওমর ফারুক চৌধুরী। তখনও ওই অনুষ্ঠান বন্ধ করার কোনো উদ্যোগ নেয়নি প্রশাসন। অথচ এবার নৌকাবাইচের অনুষ্ঠান বন্ধ করে দিল পুলিশ।

(ঢাকাটাইমস/৫আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :