২০২১ সালে বিশ্বকাপ ভারতে, ২০২২ সালে অস্ট্রেলিয়ায়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ আগস্ট ২০২০, ২৩:৩০ | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ২৩:২১
ছবি: সংগৃহীত

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতেই হচ্ছে। আর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। শুক্রবার টেলি-বৈঠকে ভারতীয় ক্রিকেট বোর্ড ও অস্ট্রেলীয় বোর্ডের কর্তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

সূচি অনুসারে এই বছরের ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ মহামারীর কারণে তা পিছিয়ে দিতে বাধ্য হয়েছে আইসিসি। এ বছর বিশ্বকাপ না হওয়ায় আগামী বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ছিল অস্ট্রেলিয়া। কিন্তু সেই ইচ্ছা পূর্ণ হলো না ক্রিকেট অস্ট্রেলিয়ার।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও চাইছিল আগামী বছর নিজেদের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে। সূচি অনুসারে পরের বছর ভারতেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর একটা দিকও ছিল। ২০২৩ সালে ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপ। ২০২২ সালে দেশের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের বছর ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করলে তা কতটা সফল হবে, তা নিয়ে সংশয় ছিল। তাই বিসিসিআই ২০২১ সালেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের দাবি তুলেছিল। যাতে দুটো বিশ্বকাপের মধ্যে এক বছরের ফারাক থাকে। আর শেষ পর্যন্ত তা মেনেও নেওয়া হলো।

এদিকে, পরের বছর ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ডে হওয়ার কথা ছিল নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। যা এক বছর পিছিয়ে নিউজিল্যান্ডেই শুরু হবে ৬ ফেব্রুয়ারি। চলবে ৭ মার্চ পর্যন্ত।

(ঢাকাটাইমস/৭ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :