মস্তিষ্কে অস্ত্রোপচার, ভেন্টিলেশনে প্রণব

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০২০, ১১:০২ | প্রকাশিত : ১১ আগস্ট ২০২০, ০৮:২৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পর মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর। তারপর তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা সংকটজনক। খবর এনডিটিভির।

সোমবার এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্তের কথা জানিয়েছিলেন প্রণব। অন্য চিকিৎসা করতে গিয়ে হাসপাতালে ভর্তির পর পরীক্ষায় করোনা পজিটিভ আসে তার। সম্প্রতি যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদেরকে আইসোলেশনে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

খবরে বলা হয়েছে, রবিবার রাতে বাথরুমে ভারসাম্য হারিয়ে পড়ে গিয়েছিলেন প্রণব। সে ঘটনায় মাথায় গুরুতর চোট লাগে। তাকে নয়াদিল্লির সেনা হাসপাতালে ভর্তি করা হয়। তার মাথা ফাটেনি। কিন্তু মস্তিষ্কে আঘাত লেগে রক্ত জমাট বেধে যায়। তা আজ অস্ত্রোপচার করে বের করা হয়েছে। কিন্তু শ্বাসকষ্ট থাকায় তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে এবং তার শারীরিক অবস্থা সংকটজনক।

কিছুদিন যাবৎ প্রণব মুখার্জীর শরীর ভাল যাচ্ছিল না। এর আগে গত জানুয়ারিতেও বাথরুমে পড়ে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। সেসময়ও হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। চিকিৎসকরা জানিয়েছিলেন, প্রণবের শরীরে হিমোগ্লোবিন কম। সোডিয়াম-পটাশিয়ামও কমে গিয়েছে। প্রণববাবুর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমেছে।

ঢাকা টাইমস/১১আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :