বাল্যবিয়ে অভিযান, ভুয়া কাজিসহ তিনজনের কারাদণ্ড

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২০, ২১:১৬

ময়মনসিংহের নান্দাইলে বাল্যবিয়ের আসরে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এরশাদ উদ্দিন। এ সময় তিনি সেখান থেকে ভুয়া কাজিসহ তিনজনকে আটক করেন। পরে আটকদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ইউএনও।

জানা যায়, বৃহস্পতিবার মধ্যরাতে নান্দাইল পৌরসভার দশালিয়া গ্রামের শফিকুল ইসলামের এক ভাগ্নির বিয়ের আসর থেকে তাদের আটক করে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

বাল্যবিয়ের কনে কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউপির পুরানবাড়ি গ্রামের আবেদ আলীর কন্যা। মামা শফিকুল ইসলামের বাড়িতে সে বেড়াতে এসেছিল। বৃহস্পতিবার মধ্যরাতে গোপনে তার বিয়ে দেওয়ার চূড়ান্ত প্রস্তুতি চলছিল।

খবর পেয়ে বিয়ের আসরে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দীন।

বাল্যবিয়ের বিষয়টি প্রমাণিত হওয়ায় বিয়ের নিবন্ধন করতে আসা উপজেলার লংপুর গ্রামের আ. ছোবানের পুত্র আবুল হাসেমকে বিয়ের নিবন্ধন বইসহ আটক করে পুলিশ। এছাড়াও আটক করা হয় কিশোরীর দুই মামা শফিকুল ইসলাম ও সাইফুল ইসলামকে।

পরবর্তীতে বিয়ের নিবন্ধন করতে আসা আবুল হাসেম ভুয়া কাজি প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের এবং কিশোরীর দুই মামাকে পনের দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এরশাদ উদ্দীন বলেন, ছেলেপক্ষকে বিয়ে বাড়িতে উপস্থিত পাওয়া যায়নি। যতদূর জানতে পেরেছি, উপজেলার অরণ্যপাশা গ্রামে বিয়ে দেওয়া হচ্ছিল। বাল্যবিয়ে প্রতিরোধে সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকার চেষ্টা করছি।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :