মানিকগঞ্জে পৃথক যৌতুক মামলায় তিনজনের কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২০, ২২:২৪

মানিকগঞ্জে পৃথক দুুটি যৌতুক ও নারী নির্যাতন মামলায় তিনজনের কারাদণ্ড ও অর্থদণ্ড হয়েছে। সোমবার বিকালে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আলী হোসাইন আসামিদের অনুপস্থিতিতে রায় দুটি ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দৌলতপুর উপজেলার বাঘুটিয়া গ্রামের জব্বার আলী ও তার স্ত্রী শিল্পী খাতুন এবং সাটুরিয়া উপজেলার হরগজ গ্রামের লুৎফর রহমান।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষে কৌসুলি একেএম নুরুল হুদা রুবেল জানান, দণ্ডপ্রাপ্ত আসামি জব্বার আলীর সাথে ২০১১ সালে দৌলতপুর উপজেলার জিয়নপুর গ্রামের পবন ঢালির মেয়ে লিপি বেগমের বিয়ে হয়। বিয়ের পর ১ লক্ষ টাকা যৌতুকের জন্য লিপিকে তার স্বামী জব্বার ও তার সতিন শারীরিকভাবে নির্যাতন করে। পরে লিপি বেগম ২০১৬ সালে মামলা করেন। ওই মামলায় আদালতে দোষী প্রমাণিত হওয়ায় বিচারক আসামি জব্বার আলীকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ড প্রদান করেন।

অপর আসামি শিল্পী খাতুনকে ১ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ড প্রদান করেন।

অপরদিকে সাটুরিয়া উপজেলার দেলুয়া গ্রামের চায়না বেগম তার স্বামী একই উপজেলার হরগজ গ্রামের লুৎফর রহমানের বিরুদ্ধে ৫০ হাজার টাকা যৌতুকের দাবি ও নির্যাতনের অভিযোগে মামলা করেন। ওই মামলায় আদালতে দোষী প্রমাণিত হওয়ার লুৎফর রহমানকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ড প্রদান করেন।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :