ওয়ানডেতে দ্বিতীয় সেরা অলরাউন্ডার ওকস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৩

ইংল্যান্ডের বিপক্ষে সফল সিরিজ শেষ করার পর ওয়ানডে ফরম্যাটে আইসিসি খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস। বোলারদের তালিকায় তিনি চতুর্থ অবস্থানে উঠে এসেছেন। এটি তার ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং। তার রেটিং ৬৭৫। তার উপরে আছেন ট্রেন্ট বোল্ট, জ্যাসপ্রীত বুমরাহ ও মুজিব উর রহমান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওকস ব্যাট হাতে ৮৯ রান করেছেন ও বল হাতে ৬ উইকেট নিয়েছেন। অলরাউন্ডারদের তালিকায়ও তার উন্নতি হয়েছে। অলরাউন্ডারদের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন ওকস। এই তালিকায় শীর্ষে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

ওকসের সতীর্থ জনি বেয়ারস্টো ওয়ানডে সিরিজের সেরা রান সংগ্রহকারী। ব্যাটসম্যানদের তালিকায় তিনি সেরা দশে প্রবেশ করেছেন। ইংলিশ পেসার জফরা আর্চার দ্বিতীয় ম্যাচে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছিলেন। তিনি বোলারদের তালিকায় ১৮ ধাপ উন্নতি করে দশ নম্বর স্থানে আছেন। এটি তার ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং। অস্ট্রেলিয়ার জস হ্যাজলেউড বোলারদের তালিকায় ১৫তম স্থান থেকে অষ্টম অবস্থানে উঠে এসেছেন।

সিরিজের তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও আলেক্স ক্যারি। ব্যাটসম্যানদের তালিকায় দুজনই উন্নতি করেছেন। ম্যাক্সওয়েল আছেন ২৬তম অবস্থানে। আর ২৮তম অবস্থানে আছেন ক্যারি। অজি স্পিনার অ্যাডাম জাম্পা সিরিজে দশ উইকেট নিয়েছেন। বোলারদের তালিকায় তিনি ২১তম অবস্থানে উঠে এসেছেন।

ভারতের বিরাট কোহলি ও রোহিত শর্মা ব্যাটসম্যানদের তালিকায় যথাক্রমে প্রথম ও দ্বিতীয় অবস্থানে আছেন। তৃতীয় অবস্থানে আছেন পাকিস্তানের বাবর আজম। অস্ট্রেলিয়ার অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার যথাক্রমে সপ্তম ও অষ্টম অবস্থানে আছেন।

(ঢাকাটাইমস/১৭ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :