বাজেট আলোচনার সময় নীল ছবিতে মগ্ন সাংসদ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৩

সংসদে চলছিল বাজেট অধিবেশন। গুরুত্বপূর্ণ আলোচনা চলছিল। তবে সংসদে বসে সেসবে মন ছিল না এক সাংসদের। তিনি সংসদ চলাকালীন সময়েই নীল ছবিতে ডুবে রয়েছিলেন। সেই ঘটনা সিসিটিভি ফুটেজ সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

থাইল্যান্ডের সাংসদ রোনথেপ অনুওয়াতের এমন কাণ্ড নিয়ে হইহই কাণ্ড। স্থানীয় সংবাদমাধ্যম তাকে একের পর এক প্রশ্নে জর্জরিত করেছে। খবর ডেইলি মেইলের।

সাংসদ অবশ্য আত্মপক্ষ সমর্থনে যুক্তি দিয়েছেন। তিনি জানিয়েছেন, কোনো এক নারী তাকে হোয়াটস অ্যাপে ওই ছবিগুলো পাঠিয়েছিলেন। সেই মহিলা তার কাছে সাহায্য প্রার্থনা করেছিলেন। আর তাই রোনথেপ মোবাইলে ঝুঁকে পড়ে কাছ থেকে ছবিগুলি দেখছিলেন। আসলে তিনি ছবিটিতে থাকা আশেপাশের পরিবেশ যাচাই করে দেখতে চাইছিলেন। কারণ তার মনে হচ্ছিল, দুষ্কৃতিরা বন্দুকের নলের সামনে রেখে ওই নারীকে ওরকম ছবি তুলতে বাধ্য করেছিল। প্রায় দশ মিনিট ধরে পর্যবেক্ষণের পর তিনি বুঝতে পারেন যে সেরকম কিছুই ঘটেনি। সেই নারী আসলে তার কাছে আর্থিক সাহায্য চাইছিলেন।

তবে তার এমন যুক্তিতে চিড়ে ভেজেনি। সংবাদমাধ্যম তাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে! রোনথেপ অবশ্য পরে বলেছেন, সাংসদ হলেও তার ব্যক্তিগত জীবন রয়েছে। সেখানে হস্তক্ষেপ করাটা শোভনীয় আচরণ নয়।

এরই মধ্যে রোনথেপের কাছে এই ঘটনার ব্যাখ্যা চেয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে জানিয়ে দেওয়া হয়েছে, এমন ঘটনা সত্যি বলে প্রমাণিত হলেও রোনথেপের কোনো শাস্তি হবে না। কারণ পার্লামেনটে কেউ নীলছবি দেখলে তার কী শাস্তি হতে পারে সে বিষয়ে কোনো আইন নেই দেশটিতে।

সংসদের স্পিকারও সংবাদমাধ্যমে আর্জি জানিয়েছেন, কারও ব্যক্তিগত পরিসরে যেন উঁকিঝুকি না দেওয়া হয়!

ঢাকা টাইমস/১৯সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :