জীবনের নিরাপত্তায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় মুক্তিযোদ্ধা পরিবার

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৭

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার এক অসহায় মুক্তিযোদ্ধা পরিবার জীবনের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। বুধবার দুপুরে উপজেলার বোগলা ইউনিয়নের বাসিন্দা মুক্তিযোদ্ধা আবুল হোসেন মাস্টারের বাড়িতে সংবাদ সম্মেলন করে একথা জানান।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা আবুল হোসেন মাস্টার ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে অভিযোগ করেছেন।

আবুল হোসেনের স্ত্রী লতিফা বেগম বলেন, আমার বাবা আব্দুল মোতালিব মারা যাওয়ার আগে তার স্ত্রীর নামে সাফকবলা দলিল করে রেজিস্ট্রি করে দেন বোগলাবাজারের সাড়ে সাত শতক জায়গা। সেই জায়গার সূত্র ধরেই চলছে একের পর এক হুমকি-ধামকি ও তার ভিটে-মাটি দখলের পাঁয়তারা।

বোগলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহমদ আলী আপন, শাহজাহান কবির ইকবাল, শারফুল ইসলাম, সুলতান, সিকান্দার আলী, নিলুফা, লুৎফা, মাসুদ, আনোয়ারা বেগম, মনির হোসেনসহ আরো কয়েকজন বিএনপি-জামায়াতের কর্মীদের নিয়ে সংঘবদ্ধ একটি ভূমিখেকো চক্রের হুমকিতে প্রতিটা মুহূর্ত আতঙ্কে দিন কাটাতে হচ্ছে এই পরিবারটির।

লতিফা বলেন, ‘সামাজিকভাবে আমাদেরকে হেয়প্রতিপন্ন ও হয়রানি করা হচ্ছে। শুধু তাই নয়, আমার মেয়ে শাহনাজ পারভীন শিল্পী ও তার স্বামী আব্দুর রউফ মাস্টারের বাড়িতেও নানাভাবে হুমকি-ধামকি দেয়া হচ্ছে। বাড়ির মেয়েদেরকে অকথ্য ভাষায় উস্কানিমূলক গালিগালাজ ও এসিড নিক্ষেপ করে মারার হুমকিও দিয়ে আসছে।’

আমরা স্বাধীনভাবে চলাফেরা করতে পারছিনা। প্রতিপক্ষের লোকজন যেকোনো সময় আমাদের প্রাণহানীসহ বড় ধরনের ক্ষতি করতে পারে।

প্রকৃত ঘটনা আড়াল করতে পরিবারটির বিরুদ্ধে বিভিন্ন সংবাদ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে অভিযোগ করে লতিফা বলেন, ‘স্বাধীন দেশে মুক্তিযোদ্ধা পরিবার হয়েও আমরা ন্যায়বিচার থেকে বঞ্চিত। এই শক্তিশালী ভূমিখেকো চক্রের কবল থেকে আমাদেরকে উদ্ধার করতে এবং আমাদের জানমাল ও ইজ্জতের নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জরুরি হস্তক্ষেপ কামনা করছি।’

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আবুল হোসেন মাস্টার, শাহানাজ পারভীন শিল্পী, মনিরুল হাসান দেলোয়ার, যোবায়ের হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :