করোনাকালে লেখক-প্রকাশক আড্ডা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:২৩

করোনার দুঃসময়ের কারণে দীর্ঘ বিরতির পরে শিখা প্রকাশনীর আয়োজনে তরুণ ও প্রবীণ লেখকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় রাজধানীর কাটাবনে দীপনপুর লাইব্রেরিতে এই আড্ডা অনুষ্ঠিত হয়।

এ সময়ে করোনা পরবর্তী সাহিত্য চর্চা তরুণ লেখকদের বই প্রকাশ ও প্রচার নিয়ে আলোচনা হয়। করোনার সময়ে প্রকাশকদের ব্যাপক ক্ষতি হলেও প্রযুক্তির কল্যাণে অনলাইনে বই বিক্রি চালু থাকায় পাঠকদের হাতে বই তুলে দিয়ে টিকে থাকার লড়াই করেছেন তারা। তাই বর্তমান সময়ে বই প্রকাশের ক্ষেত্রে অনলাইন বুক শপগুলোকে গুরুত্ব দিতে আহবান জানান তরুণ লেখকরা। পাশাপাশি এই আলোচনা সভায় বিভিন্ন অনলাইন বুকশপের প্রতিনিধিরা আগামী দিনে এই বইয়ের ভার্চুয়াল মার্কেট নিয়ে আলোচনা করেন।

শিখা প্রকাশনীর ’লেখকদের সঙ্গে চায়ের আড্ডা’ আলোচনা সভায় উপস্থিত ছিলেন- শিখা প্রকাশনীর প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রকাশক নজরুল ইসলাম বাহার, এই সময়ের জনপ্রিয় লেখক কিঙ্কর আহসান, প্রবীণ সাংবাদিক কবি কাজী রফিক , জনপ্রিয় নাট্যকার মোহন খান, লেখিকা নুরুন নাহার লিলিয়ান , রুমানা আখতার । তরুণ লেখক আবদুল্লাহ আল মামুন , আরিফ খন্দকার , সহস্র সুমন, মাসুম মুহতাদী, সাখাৎয়াত ভুইয়া, মারুফ মোহাম্মাদ এবং আব্দুল আজিজ।

আলোচনা সভায় বুক এক্সপ্রেস, বই বাজার, দূরবীনসহ বিভিন্ন অনলাইন বুকশপের প্রতিনিধিরাসহ উপস্থিত ছিলেন ।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/এআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :