বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৫ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৯

নানা জল্পনার অবসান ঘটিয়ে ঝুলে থাকা শ্রীলঙ্কা সফর নিয়ে অবশেষে সিদ্ধান্ত জানালো বিসিবি। আপাতত শ্রীলঙ্কা ক্রিকেটের দেওয়া নতুন নির্দেশিকা মেনেও সফর সম্ভব নয়। ফলে স্থগিত হল টাইগারদের শ্রীলঙ্কা সফর, নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি।

সবকিছু ঠিক থাকলে ২৪ সেপ্টেম্বর বাংলাদেশ দলের শ্রীলংকায় রওনা দেওয়ার কথা ছিল। ২৪ অক্টোবর শ্রীলংকায় শুরু হওয়ার কথা ছিল তিন টেস্টের সিরিজ। তবে শ্রীলংকা বোর্ডের দেওয়া ১৪ দিনের কোয়ারেন্টাইনের শর্তের ব্যাপারে দ্বিমতের কারণে হচ্ছে না এই সফর। মিরপুরে আজ সেটি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। বিসিবি শ্রীলংকা বোর্ডকে অনুরোধ করেছে সুবিধাজনক সময়ে আবার সফরটি আয়োজন করার।

এই সফরটি হওয়ার কথা ছিল গত জুন-জুলাইতে। করোনা ভাইরাসের জন্য সেটি পিছিয়ে যায় শুরুতেই। এরপর অক্টোবর থেকে সফর শুরুর নতুন তারিখ ঠিক হয়। সে উদ্দেশে প্রস্তুতিও নেওয়া শুরু করে বিসিবি। ক্রিকেটারদের বায়ো-বাবলের ভেতর রেখে অনুশীলন শুরুরও পরিকল্পনা হয়। ২৭ জন ক্রিকেটারকে রেখে ক্যাম্পের জন্য প্রাথমিক একটা দলও গঠন করা হয়। কিন্তু এর মধ্যেই বাংলাদেহ থেকে যাওয়ার পর ১৪ দিনের কোয়ারেন্টােইন মানার কঠিন শর্ত দেয় লংকান বোর্ড। সেসব শর্ত মেনে খেলা সম্ভব না, সেই আভাস আগেই দিয়েছিলেন বিসিবি সভাপতি। লংকান সরকা থেকে সমঝোতার উদ্যোগ নেওয়ার পরও সফরটা পিছিয়ে গেল।

মাঠে ফেরার জন্য আপাতত অপেক্ষাটা বাড়ছে মুশফিক-তামিমদের। তবে ঘরোয়া লিগ শুরুর প্ল্যান বি আছে বলে আগে জানিয়েছিল বিসিবি।

(ঢাকাটাইমস/২৮ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :