একাদশের অনলাইন ক্লাস শুরু ৪ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২০, ২২:০৬ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ২১:১০
ফাইল ছবি

আগামী ৪ অক্টোবর থেকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এইচএসসিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। করোনার প্রভাবে শ্রেণিকক্ষে আপাতত পাঠদান সম্ভব না হওয়ায়

কলেজগুলোকে এ ব্যাপারে ব্যবস্থা নিতে বলেছে কমিটি।

বুধবার সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ৪ অক্টোবর সকাল ১০টায় ঢাকা কলেজে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের উদ্বোধন করবেন।

গত ৯ অগাস্ট থেকে কেন্দ্রীয়ভাবে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। অন্য বছর ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হলেও এবার করোনাভাইরাস মহামারির মধ্যে এই শ্রেণিতে বিলম্বে শিক্ষার্থী ভর্তি করা হয়।

উল্লেখ্য, অনলাইনে আবেদনের পর ১৩ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত কলেজে ভর্তি হওয়া সময়সীমা বেঁধে দেয় বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। এর এক সপ্তাহ পর আজ ক্লাস শুরুর কথা জানায় সাব কমিটি।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/টিএটি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :