শিক্ষা বিষয়ক সাংবাদিকতায় সেরা পুরস্কার পেলেন তিনজন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০২০, ২২:০৮ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২০, ২২:০১

শিক্ষা বিষয়ক সাংবাদিকতার জন্য প্রথমবারের মতো আয়োজিত এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর ‘ইরাব বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছেন তিন সংবাদকর্মী। দশজন প্রতিযোগীর মধ্যে প্রথম পুরস্কার পেয়েছেন কালের কণ্ঠের প্রতিবেদক শরীফুল আলম সুমন। দ্বিতীয় পুরস্কারে ভূষিত হন ডেইলি সানের প্রতিবেদক সোলাইমান সালমান ও তৃতীয় পুরস্কার পেয়েছেন বণিক বার্তার প্রতিবেদক সাইফ সুজন।

বুধবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) আয়োজিত ‘ইরাব বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০’ প্রদান এবং ২০২০-২০২১ বছরের নতুন কমিটির অভিষেক উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষা সাংবাদিকদের জন্য প্রথমবারের মতো আয়োজিত এই বেস্ট রিপোটিং অ্যাওয়ার্ড চালু করা হয়। বিভিন্ন গণমাধ্যমে কাছ থেকে রিপোর্ট জমা করা হয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এতে ভার্চুয়ালি যুক্ত হন। বিজয়ীদের শিক্ষামন্ত্রীর সৌজন্যে প্রথম বিজয়ীকে ৫০ হাজার টাকা, দ্বিতীয় বিজয়ীকে, ৩০ ও তৃতীয় বিজয়ীকে ২০ হাজার টাকা আর্থিক পুরস্কার দেয়া হয়। এছাড়া ট্রফি এবং সনদও প্রদান করা হয়।

ইরাব বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ডের বিচারক প্যানেলের সদস্য দৈনিক প্রথমআলোর সহকারী সম্পাদক শরিফুজ্জামান পিন্টু এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক ইব্রাহিম বিন হার“ন এতে বক্তৃতা করেন। অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি মুসতাক আহমদ ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নিজামুল হক। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি সাব্বির নেওয়াজ ও সঞ্চালনা করেন শরীফুল আলম সুমন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, একই মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, যুগাš—র সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক।

(ঢাকাটাইমস/১৪ অক্টোবর/টিএটি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :