কোহলির রেকর্ড ভেঙে আইপিএলে ৫ হাজার রান ওয়ার্নারের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ১৪:২৮

ওপেন করতে না নেমে ব্যাটিং অর্ডারে এদিন অনেকটাই নামিয়ে এনেছিলেন নিজেকে। কলকাতার ছুঁড়ে দেওয়া ১৬৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে দুই ওপেনার বেয়ারস্টো এবং উইলিয়ামসন শুরুটা ভালোই করেন। তাদের ৫৮ রানের ওপেনিং পার্টনারশিপে ভর করেই চার নম্বরে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার শেষ তুলির টান দেওয়ার অপেক্ষায় ছিলেন।

তবে ৩৩ বলে ৪৭ রানে অপরাজিত থেকেও অল্পের জন্য দলকে জয় এনে দিতে পারলেন না ওয়ার্নার। নির্ধারিত ২০ ওভারে এদিন কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের নিষ্পত্তি হল সুপার ওভারে। আর সুপার ওভারে হেরে প্লে-অফের দৌড়ে আরও পিছিয়ে পড়ল সানরাইজার্স। অধিনায়কোচিত ইনিংসে দলকে জেতাতে না পারলেও এদিন আইপিএলে একটি ব্যক্তিগত নজির গড়লেন ডেভিড ওয়ার্নার। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৫ হাজার রানের এলিট ক্লাবের সদস্য হলেন এই অজি তারকা।

সামগ্রিকভাবে চতুর্থ হলেও বিদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ার্নারই ফ্র্যাঞ্চাইজি লিগে প্রথম এই মাইলস্টোন স্পর্শ করলেন। এর আগে আইপিএলে ৫ হাজার রানের ক্লাবে পা দেওয়া বাকি তিন ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি, সুরেশ রায়না এবং রোহিত শর্মা। তবে আরসিবি অধিনায়ক বিরাট কোহলির রেকর্ড ভেঙে এই মাইলস্টোন স্পর্শ করলেন অজি ব্যাটসম্যান। ৫ হাজার রানের ক্লাবে পৌঁছতে ১৩৫ ইনিংস নিলেন ওয়ার্নার। এর আগে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১৫৭ ইনিংসে এই রেকর্ড স্পর্শ করেছিলেন বিরাট কোহলি।

তৃতীয় দ্রুততম হিসেবে ১৭৩ ইনিংসে এই নজির ছুঁয়েছিলেন রায়না। এদিন শেষ ওভারে জয়ের অন্য ১৮ রান প্রয়োজন ছিল সানরাইজার্সের। রাসেলকে অন্তিম ওভারে ৩টি বাউন্ডারি হাঁকিয়েও অল্পের জন্য শেষরক্ষা করতে পারেননি ডেভ। এরপর সুপার ওভারে প্রথম বলেই ফার্গুসনের শিকার হন তিনি। সুপার ওভারে তৃতীয় বলে ফার্গুসন সামাদের উইকেট তুলে নিলে নাইটদের লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ৩ রান। দু’বল বাকি থাকতেই লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় নাইটরা।

এদিন বল হাতে নাইটদের ম্যাচ জয়ের নায়ক চলতি মরশুমে অভিষেককারী লকি ফার্গুসন। ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেওয়ার পর সুপার ওভারে তিন বলে ২টি উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা কিউই পেসার।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :