‘চরবাসীদের কল্যাণে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে’

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ২০:৫১

চরাঞ্চলের ভূমি, গৃহ ও কর্মহীন মানুষের কল্যাণে সরকার নানাবিধ প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বিসিবি পরিচালক এএম নাঈমুর রহমান দুর্জয়।

বুধবার বিকালে শিবালয়ের দুর্গম আলোকদিয়া চরের নৌকারহাট গ্রামবাসী আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাঈমুর রহমান দুর্জয় বলেন, এ অঞ্চলের মানুষের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দেশরত্ন শেখ হাসিনা এমন একটি প্রকল্প বরাদ্দ করেছেন যেখানে শুধু স্থানীয়রাই নয়, অন্য জেলার লোকেরা কাজ করতে পারবে। কাজ শিখার জন্য স্থানীয়ভাবে পারদর্শী শ্রমিক গড়তে উপজেলা পর্যায়ে কারিগরি শিক্ষাব্যবস্থা চালু করা হয়েছে। এদের মধ্যে যারা বেশি লেখাপড়া করে আইটি সেক্টরে কাজ করবে তাদের উচ্চ শিক্ষার জন্য এ অঞ্চলেই স্থাপিত হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার।

দুর্জয় আরো বলেন, আমরা সামনের দিকে যেন আসতে পারি আমাদের জীবনের মান যেন আরো ভাল হয় তার প্রত্যেকটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে যাচ্ছেন।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান চরবাসীদের উদ্দেশ্যে বলেন, যারা অপরাধ করে এমন কেউ যেন এ চরাঞ্চলে স্থান না পায়- সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আপনারা আপনাদের ভবিষ্যৎ প্রজন্মের প্রতি খেয়াল রাখবেন। যুব সমাজের কেউ যেন কোন অপরাধের সাথে জড়িয়ে না পড়ে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন- পুলিশ সুপার রিফাত রহমান শামীম, শিবালয় উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, তেওতা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদেরসহ জেলা, উপজেলার দলীয় নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :