ঈশ্বরগঞ্জে শিয়ালের কামড়ে ১০ জন আহত

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২০, ২২:০০

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে খ্যাপা শিয়ালের কামড়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। উপজেলার রাজীবপুর ইউনিয়নের কয়েকটি গ্রামে ২৪ ঘণ্টায় ওই ১০ জন আহত হন।

ঘটনাগুলো ঘটেছে মঙ্গলবার থেকে বুধবার সকালের মধ্যে। আহত ব্যক্তিরা ময়মনসিংহ নগরীর সূর্যকান্ত (এসকে) হাসপাতালে জলাতঙ্কের চিকিৎসা নিয়েছেন।

গ্রামবাসীরা জানান, হঠাৎ করে তাদের এলাকায় শিয়ালের উপদ্রব বেড়ে যাওয়ায় উজানচরনওপাড়া, কান্দাপাড়া ও মাইজপাড়া গ্রামের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। শিয়ালের আক্রমণ থেকে রক্ষা পেতে অনেকেই লাঠি হাতে চলাফেরা করছেন। শিশু ও বৃদ্ধরা ঘরবন্দি দিন কাটাচ্ছেন।

উজানচরনওপাড়া গ্রামের শফিউল আলম জানান, মঙ্গলবার গভীর রাতে শিয়াল তাকে কামড়িয়েছে।

কুলসুম আক্তার (৪০) নামে এক নারী জানান, রাতে প্রকৃতির ডাকে বাইরে গেলে শিয়াল তাকে কামড়ে আহত করেছে।

গ্রামের বাসিন্দা আবদুল গনি (৪০) জানান, বাজার থেকে বাড়ি ফেরার পথে তিনি শিয়ালের মুখোমুখি হন। শিয়াল তার হাতে কামড় বসিয়ে দেয়। এতে তিনি গুরুতর জখম হন। এ ছাড়া আবদুল খালেক (৫০), আলাল উদ্দিন (৪৫), তসলিমা খাতুন (৪০), ফজিলা আক্তার (২৮), আমেনা খাতুন (৪৩), হাজেরা খাতুন এবং আরও এক নারী শিয়ালের কামড়ে আহত হন।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আবু সায়েম জানান, ধারণা করা হচ্ছে, ওই এলাকায় কয়েকটি শিয়াল র‌্যাবিস রোগে (জলাতঙ্ক) আক্রান্ত। শিয়াল বা কুকুর এ রোগে আক্রান্ত হলে বিনা প্ররোচনায় মানুষজনকে কামড়াতে পারে।

এ বিষয়ে এলাকার কয়েকজন সচেতন বাসিন্দা আক্রান্ত শিয়ালগুলোকে চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার তাগিদ দিয়েছেন।

ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল হুদা খান জানান, শিয়ালের কামড়ে আহত হয়ে গত দুই দিনে অনেকেই হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে উপজেলা স্বাস্থ্য শিয়ালের কামড়ের ভ্যাকসিন সরবরাহ নেই। আহত ব্যক্তিদের জেলা শহরের হাসপাতাল থেকে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৪নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :