ধর্ষণ মামলার আসামির মৃত্যু, কারারক্ষীর বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২০, ২২:৪৬

বরিশাল কেন্দ্রীয় কারাগারে টয়লেটের পাইপের সঙ্গে ফাঁস দেওয়া অবস্থায় নিজ প্রতিবন্ধী শিশু কন্যাকে ধর্ষণ মামলার আসামি হানিফ খলিফার লাশ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় শনিবার জেলখানার হাসপাতাল ওয়ার্ডের কারারক্ষী মো. কাওসারকে সাময়িক বরখাস্ত এবং কারাগারের প্রধান কারারক্ষী আনসার মণ্ডলের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। বরিশাল কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. ইব্রাহীম এই তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার দুপুরে হানিফের লাশ ময়নাতদন্তের জন্য শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

এর আগে, হানিফের বিরুদ্ধে তার স্ত্রী ৩০ সেপ্টেম্বর বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানায় এই ধর্ষণের মামলা করলে ১ অক্টোবর গ্রামবাসী তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। সেই থেকে জেল হাসপাতালের কোয়ারেন্টাইনে ছিলেন হানিফ। হানিফ বরিশাল নগরীর চহুতপুর এলাকার ভাড়াটিয়া বাসায় বসবাস করতেন। তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার মধুকাঠী গ্রামের আলী খলিফার ছেলে।

এ ব্যাপারে ডেপুটি জেলার জানান, গ্রেপ্তারের পর থেকে হানিফকে কোয়ারেন্টাইনে রাখা হয়। শুক্রবার গভীর রাতে টয়লেটে গিয়ে মশারি দিয়ে দড়ি বানিয়ে সেখানকার পাইপের সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। রাত ৩টায় হানিফকে উদ্ধার করে শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ১ অক্টোবর আসামি হানিফকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করলে আদালত তাকে জেলহাজতে প্রেরণ করেন। নিজ কন্যা ধর্ষণ মামলায় ডিএনএ পরীক্ষার জন্য তাকে শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এ কারণে সে নির্ধারিত ওয়ার্ডের পরিবর্তে জেল হাসপাতালের কোয়ারেন্টাইনে ছিল।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :