সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামান আর নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ১১:৪৫ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২০, ০৯:১৭

প্রবীণ সাংবাদিক ও দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তার বয়স হয়েছিল ৭২ বছর।

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার সহকর্মীরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। বিকাল তিনটায় জাতীয় প্রেসক্লাবে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

পরিবার সূত্রে জানা গেছে, খন্দকার মুনীরুজ্জামান সম্প্রতি জ্বরে আক্রান্ত হন। এরপর তার করোনা পরীক্ষা করা হয়। টেস্টে পজিটিভ হওয়ার পর তিনি শান্তিনগরে নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন। ৩১ অক্টোবর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে তাকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তী সময়ে তিনি করোনা নেগেটিভ হন। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতা থাকায় তিনি আর সুস্থ হননি।

খ্যাতিমান এই সাংবাদিক মৃত্যুকালে স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। স্ত্রী-পুত্র দুজনই চিকিৎসক।

খন্দকার মুনীরুজ্জামান ১৯৪৮ সালে ১২ মার্চ ঢাকায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। ১৯৭০ সালে সিপিবির মুখপত্র সাপ্তাহিক একতায় সাংবাদিকতা শুরু করেন খন্দকার মুনীরুজ্জমান। তিনি প্রায় এক যুগ ধরে দেশের প্রাচীন পত্রিকা দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর আগে দৈনিক সংবাদের সম্পাদকীয় বিভাগের দায়িত্বে ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা অবস্থায় বাম রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন মুনীরুজ্জামান। সাংবাদিকতা ছাড়াও কবিতা, গল্প, প্রবন্ধ, চিত্র সমালোচনা এবং নিয়মিত কলাম লিখতেন। এছাড়া টেলিভিশন টক শো’রও পরিচিত মুখ ছিলেন তিনি।

এদিকে প্রবীণ এই সাংবাদিকের মৃত্যুতে সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে স্মৃতিচারণ করছেন। তার কর্মস্থল দৈনিক সংবাদে শোকাহত পরিবেশ বিরাজ করছে।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :