‘বিতর্কের রাজা’ নোবেল

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০, ০৯:১২

‘সারেগামাপা’ খ্যাত বাংলাদেশের বিতর্কিত গায়ক মাইনুল আহসান নোবেল। শুরুটা তার সাম্প্রতিক কাজ দিয়েই করা যাক। গত ১২ নভেম্বর সাউন্ডটেকের ব্যানারে টিউটিউবে প্রকাশ হয়েছে নোবেলের নতুন গান ‘অভিনয়’। নতুন এই গানে নোবেলের গায়কীতে মুগ্ধ নেটবাসী। ইউটিউবে ঢুকে গানটির নিচে লাইকের সংখ্যা ও কমেন্ট বক্সে নজর দিলিই এর প্রমাণ মিলছে। প্রায় ২৪ লাখ দর্শক ইতোমধ্যে শুনে ফেলেছেন গানটি। সবার একই মন্তব্য, ‘অভিনয়’ গানটি অসাধারণ গেয়েছেন নোবেল।

কিন্তু নোবেলকে নিয়ে কেন এত বিতর্ক? ভারতীয় রিয়্যালিটি শো ‘সারেগামাপা’তে নাম লেখানোর আগে গোপালগঞ্জের ছেলে নোবেলকে তেমন কেউই চিনতেন না। যে অনুষ্ঠানের মাধ্যমে তার পরিচিতি, সেখান থেকেই তাকে নিয়ে বিতর্কের শুরু।

‘সারেগামাপা’তে নোবেল সবচেয়ে বেশি গেয়েছেন গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ সৃষ্টি করা কিছু গান। কিন্তু নোবেল শুরুর দিকে একটি গানেও প্রিন্স মাহমুদের নাম বলেননি, শুধু শিল্পীর নাম উল্লেখ করেন। যা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। ফেসবুক লাইভে তাকে নিয়ে ক্ষোভ ঝাড়েন স্বয়ং প্রিন্স মাহমুদ।

এরপর নোবেল জড়িয়ে পড়েন বাংলাদেশের জাতীয় সংগীত বিতর্কে। কলকাতার একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘আমার সোনার বাংলা’ গানের চেয়ে প্রিন্স মাহমুদের লেখা ‘আমার সোনার বাংলা’ গানটি বাংলাদেশের জাতীয় সংগীত হিসেবে ভালো বলে উল্লেখ করেন। যা নিয়ে দুই বাংলায়ই তুমুল বিতর্কের সৃষ্টি হয়।

এরই মাঝে ‘সারেগামাপা’-এর মঞ্চে নোবেল এক বিচারককে উদ্দেশ্য করে বলেন, তার গান বিচার করার ক্ষমতা ওই বিচারকের নেই। যার কারণে তিনি কিছুদিনের জন্য শো থেকে সাসপেন্ড ছিলেন। ওই শোয়েই তিনি এও বলেন, বর্তমানে বাংলাদেশের কোনো শিল্পীকেই নাকি তার যোগ্য মনে হয় না। তাদেরকে তিনি গান শেখাতে চান।

আগের গান ‘তামাশা’ রিলিজের সময় এক ইউটিউবারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়েও ব্যাপক সমালোচিত হন নোবেল। ওই ইউটিউবারের অভিযোগের প্রেক্ষিতে তাকে র‌্যাব কার্যালয়ে গিয়ে ক্ষমাও চেয়ে আসতে হয়। পাশাপাশি একাধিক নারীর সঙ্গে লিভ ইন, প্রেম এবং গোপনে বিয়ে করার জন্যও নোবেল বিতর্কিত। এত কম সময়ের ক্যারিয়ারে এত বিতর্কের জন্যই বোধহয় তাকে ‘বিতর্কের রাজা’ বলা হয়।

ঢাকাটাইমস/২৬নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :