দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য ভারতকে দায়ী করলেন জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২০, ১৬:১৩ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২০, ১৪:৩৪

দেশে দ্রব্যমূল্য বৃদ্ধিতে ভারত সরাসরি জড়িত রয়েছে বলে অভিযোগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই বলেও অভিযোগ করেন তিনি।

শ‌নিবার জাতীয় প্রেসক্লা‌বের সামনে লেবার পা‌র্টি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। চাল, পেঁয়াজ, আলুসহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগ‌তি নিয়ন্ত্রণের দা‌বিতে এই কর্মসূচির আয়োজন করা হয়।

জাফরুল্লাহ বলেন, ‘সরকার যেহেতু নির্বাচিত নয়, তাই তারা দ্রব্যমূল্য নিয়ে ভাবে না। তাদের কথার সঙ্গে কাজের কোনো মিল নেই। এছাড়া তাদের এই পুঁজিতন্ত্রের সঙ্গে যোগ দিয়েছে ভারতীয় চক্রান্ত।’

বিএনপিপন্থী এই বুদ্ধিজীবী বলেন, ‘দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে ভারত সরাসরি জড়িত। ভারতে গো মন্ত্রণালয় সৃষ্টি হয়, আর আমাদের সরকার ঘাস চাষ শিখতে বিদেশে পাঠায়। কারণ তাদের প্রভু ভারত। আমাদের একটাই কাজ, প্রতিদিন প্রতিনিয়ত পুঁজিবাদের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে হবে।’

সংগঠ‌নের চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরানের সভাপ‌তিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, যুব মিশনের সভাপতি মহিবুল্লাহ মেহেদি, ছাত্র মিশনের সভাপতি সৈয়দ মোহাম্মদ মিলন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :