করোনায় ৩৬ মৃত্যুর ৩০ জনই ঢাকা বিভাগের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২০, ১৮:০১
ফাইল ছবি

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু ঢাকা বিভাগেই মারা গেছেন ৩০ জন। বাকি ছয়জনের মৃত্যু যথাক্রমে খুলনা বিভাগে তিন জন এবং চট্টগ্রাম, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন। তবে বাকি তিন বিভাগে অর্থ্যাৎ ময়মনসিংহ, সিলেট ও রাজশাহীতে কোন মৃত্যু হয় নি।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাসংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশের সরকারি ও বেসরকারি ১১৮ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭১৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এর মধ্যে মৃত্যু বরণ করেন ৩৬ জন। এর মধ্যে ঢাকা বিভাগেই রয়েছেন ৩০ জন। আর বাকি ছয়জনের মৃত্যু যথাক্রমে খুলনা বিভাগে তিন জন এবং চট্টগ্রাম, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানা যায়, দেশে করোনা সংক্রমনের শুরু থেকে এখন পর্যন্ত মোট মৃত্যুর ৩ হাজার ৫১৭ জন মারা গেছেন ঢাকা বিভাগে, চট্টগ্রাম বিভাগে এক হাজার ২৫৪ জন, রাজশাহী বিভাগে ৪০১ জন, খুলনা বিভাগে ৪৯৫ জন, বরিশাল বিভাগে ২১৯ জন, সিলেট বিভাগে ২৬৪ জন, রংপুর বিভাগে ২৯৮ জন এবং ময়মনসিংহ বিভাগে ১৩২ জন।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ৭৯ শতাংশ। এছাড়াও সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ। আর মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

এদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২০৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৫ হাজার ৮৮৫ জনে।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২৮ জন এবং নারী আটজন। বয়সভিত্তিক হিসেবে ষাটোর্ধ্ব ২৩ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/টিএটি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :