আফগানিস্তানে সেনাঘাঁটিতে আত্মঘাতি হামলায় নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২০, ১৯:৪০

আফগানিস্তানে গাজনি প্রদেশে সেনাঘাঁটিতে ভয়াবহ এক আত্মঘাতি গাড়িবোমা হামলায় অন্তত ৩০ সেনা সদস্য নিহত হয়েছেন। গত কয়েক মাসের মধ্যে এটাই সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

রবিবার দেশটির দেশটিতে পূর্বাঞ্চলীয় গাজনি প্রদেশের রাজধানী গাজনি শহরের উপকণ্ঠে একটি সেনা ঘাঁটিতে ওই হামলা চালানো হয়েছে। ওই অঞ্চলে বহুদিন ধরেই সরকারি বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ চলছে।

সংবাদ মাধ্যম আল জাজিরাকে গাজনি হাসপাতালের পরিচালক বাজ মোহাম্মদ হেমাত জানান, ৩০টি মরদেহ এবং ২৪ জন আহত ব্যক্তিকে হাসপাতালে আনা হয়েছে। এরা সবাই নিরাপত্তা বাহিনীর সদস্য।

সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে যুদ্ধের অবসান ঘটাতে শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছে আফগান সরকার ও তালেবান। এর মধ্যেই একের পর এক হামলার ঘটনা ঘটছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে আত্মঘাতী হামলা চালিয়েছে এক ব্যক্তি। সে তার গাড়িতে থাকা বিস্ফোরকে বিস্ফোরণ ঘটিয়েছে।

এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। মাত্র কয়েকদিন আগেই ঐতিহাসিক বামিয়ান নগরীতে পৃথক দু'টি বোমা হামলার ঘটনায় ১৪ জন নিহত হয়।

গত কয়েক সপ্তাহে একের পর এক বর্বর হামলায় কাবুলে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এর মধ্যে বেশ কিছু হামলার দায় স্বীকার করে নিয়েছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। তবে এসব হামলার জন্য আফগান কর্মকর্তারা তালেবানকে দোষী করলেও সংগঠনটির পক্ষ থেকে হামলায় সম্পৃক্ততার কথা অস্বীকার করা হয়েছে।

ঢাকাটাইমস/২৯নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :