রাজশাহীর বিপক্ষে হারের প্রতিশোধ নিল ঢাকা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২০, ২০:৪৫ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২০, ২০:৩২

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে ২ রানে হেরেছিল বেক্সিমকো ঢাকা। দ্বিতীয়বারের দেখায় সেই হারের প্রতিশোধ নিল তারা। টুর্নামেন্টে শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহীকে ২৫ রানে হারিয়েছে মুশফিকুর রহিমের দল।

পাঁচ ম্যাচ খেলে ঢাকার এটি দ্বিতীয় জয়। পয়েন্ট টেবিলে তারা এখন আছে চতুর্থ অবস্থানে। অন্যদিকে, পাঁচ ম্যাচ খেলে রাজশাহীর এটি তৃতীয় হার। দুই জয় নিয়ে তারা আছে তৃতীয় অবস্থানে।এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ঢাকার দেয়া ১৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ১৫০ রান করে অলআউট হয় রাজশাহী।

দলের পক্ষে ৪০ বলে ৫টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৫৮ রান করেন ফজলে মাহমুদ। ২৪ বলে ১টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৪০ রান করেন রনি তালুকদার। ঢাকার পেসার মুক্তার আলী ৩৭ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। ৩১ রান দিয়ে তিনটি উইকেট নেন শফিকুল ইসলাম। এছাড়া রুবেল হোসেন ২টি ও রবিউল ইসলাম রবি ১টি করে উইকেট নেন।

বড় লক্ষ্য সামনে রেখে যেভাবে শুরু করা দরকার রাজশাহী সেভাবে শুরু করতে পারেনি। দলীয় ১৫ রানে তারা তিনটি উইকেট হারিয়ে ফেলে। ফিরে যান শান্ত, আনিসুল ও আশরাফুল। এমন বিপর্যয় থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন রনি তালুকদার ও ফজলে মাহমুদ। দুজনে মিলে ৬৭ রানের পার্টনারশিপ করেন।

১২তম ওভারে এই জুটি ভাঙেন মুক্তার আলী। ফিরে যান রনি। পরে ১৪তম ও ১৬তম ওভারে যথাক্রমে শেখ মেহেদী ও ফজলে মাহমুদকে বিদায় করেন মুক্তার। সেট ব্যাটসম্যান ফজলে মাহমুদ আউট হয়ে যাওয়ায় রাজশাহীর আশা ক্ষীণ হয়ে যায়।

নুরুল হাসান সোহানের দিকে দল তাকিয়ে থাকলেও তিনি ফিরে যান ৯ বলে ১১ রান করে। ফরহাদ রেজা ৪ বলে ১৪ রান করে মুক্তার আলীর শিকার হন। পরের ব্যাটসম্যানরা দলের জয়ের জন্য প্রয়োজনীয় অবদান রাখতে পারেননি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইয়াসির আলী রাব্বী ও আকবর আলীর ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৫ রান সংগ্রহ করে ঢাকা। দলের পক্ষে ইয়াসির আলী হাফ সেঞ্চুরি করেন। ৩২ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করার পর ৩৯ বলে ৬৭ রান করে আউট হন তিনি। ২৩ বলে ৪৫ করে অপরাজিত থাকেন আকবর আলী। ২৯ বলে ৩৭ রান করেন মুশফিকুর রহিম।

রাজশাহীর বোলারদের মধ্যে মুকিদুল ইসলাম ১টি, আরাফাত সানি ১টি, ফরহাদ রেজা ১টি ও শেখ মেহেদী হাসান ১টি করে উইকেট শিকার করেন।

ঢাকা ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই ওপেনার নাঈম হাসানকে হারায়। অপর ওপেনার নাঈম শেখও সুবিধা করতে পারেননি। ১৯ বলে ৯ রান করে অষ্টম ওভারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন। অবশ্য প্রথমে আউট দেননি আম্পায়ার। কিন্তু পরে রাজশাহী রিভিউ নিয়ে সফল হয়।

এই ম্যাচেও ব্যর্থ তানজিদ হাসান। চার নম্বরে নেমে ৪ বলে ২ রান করে বিদায় নেন তিনি। কিন্তু দারুণ খেলছিলেন অধিনায়ক মুশফিক। তবে, সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি। ২৯ বলে ৩৭ রান করে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

মুশফিক ফেরার পরে ১০০ রানের জুটি গড়েন ইয়াসির আলী ও আকবর আলী। ইনিংসের শেষ ওভারে ইয়াসির আউট হয়ে গেলেও আকবর আলী অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ২৫ রানে জয়ী বেক্সিমকো ঢাকা।

বেক্সিমকো ঢাকা: ১৭৫/৫ (২০ ওভার)

(নাঈম হাসান ১, নাঈম শেখ ৯, মুশফিক ৩৭, তানজিদ ২, ইয়াসির ৬৭, আকবর ৪৫*, মুক্তার ৩*; শেখ মেহেদী ১/২৩, ইবাদত ০/৩৪, আরাফাত সানি ১/২৬, ফরহাদ রেজা ১/৩৯, মুকিদুল ২/৩৮, আনিসুল ০/১৫)।

মিনিস্টার গ্রুপ রাজশাহী: ১৫০ (১৯.১ ওভার)

(শান্ত ৫, আনসিুল ৬, রনি তালুকদার ৪০, আশরাফুল ১, ফজলে মাহমুদ ৫৮, শেখ মেহেদী ১, সোহান ১১, ফরহাদ রেজা ১৪, আরাফাত সানি ৭*, মুকিদুল ৪, ইবাদত ১; রুবেল ২/১৫, রবি ১/১৭, নাসুম ০/৩৫, শফিকুল ৩/৩১, নাঈম হাসান ০/১৪, মুক্তার ৪/৩৭)।

ম্যাচ সেরা: ইয়াসির আলী রাব্বী (বেক্সিমকো ঢাকা)।

(ঢাকাটাইমস/৪ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :