‘আমি অন্যায় করেছি’

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২০, ২২:১২

আমি অন্যায় করেছি। আরও অঙ্গীকার করছি যে, ভবিষ্যতে আর কোন প্রকার বাল্যবিয়ে পড়াব না এবং অনৈতিক কোন কাজ করব না। শেরপুরের ঝিনাইগাতীতে বাল্য বিয়েসহ অন্যায়ভাবে অসংখ্য বিয়ে সম্পাদন করার অপরাধে উপজেলা প্রশাসনের নির্দেশে শাস্তিস্বরূপ এলাকায় ইজিবাইকে মাইক লাগিয়ে আব্দুল বাসেদ নামে এক ভুয়া কাজী নিজ দোষ স্বীকার করে তা প্রচার করছেন। প্রশাসনের এমন পদক্ষেপকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

গত সোমবার (৬ ডিসেম্বর) থেকে একটি ইজিবাইকে চড়ে এসব প্রচার করতে শুরু করেছেন ওই কাজী। পর্যায়ক্রমে উপজেলার সাতটি ইউনিয়নে একদিন করে তা প্রচার করা হবে। ভুয়া কাজী আব্দুল বাসেদ উপজেলার সুরিহারা গ্রামের মৃত. মোহাম্মদ আলী ছেলে।

ইউএনও রুবেল মাহমুদ বলেন, এই কাজীর সরকারি কোন নিবন্ধন ছিল না। দীর্ঘদিন যাবত কাজী পরিচয়ে এলাকায় তিনি অন্যায়ভাবে বিবাহ সম্পাদন করে আসছিলেন। বাল্য বিয়ে পড়ানোর দায়ে এর আগেও একমাসের সাজাভোগ করেছেন তিনি।

অন্যায়ভাবে বিবাহ সম্পাদনের কাজ করায় সোমবার বিকালে উপজেলা প্রশাসনের নির্দেশে শাস্তিস্বরূপ এলাকায় ইজিবাইক নিয়ে জি দোষ স্বীকার করে তিনি মাইকে প্রচার করছেন আমি যা করেছি অন্যায় করেছি, আরও অঙ্গীকার করছি যে, ভবিষ্যতে আমি কোন প্রকার বাল্য বিয়ে পড়াব না এবং অনৈতিক কোন কাজ করব না।

বাসেদ বলেন, আমি ১০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর করে উপজেলা প্রশাসন ও বিভিন্ন জনপ্রতিনিধিদের কাছে অঙ্গীকার করছি, ভবিষ্যতে আমি আর কোন প্রকার বাল্যবিয়ে পড়াব না ও অনৈতিক কোন কাজ করব না।

প্রশাসনের এমন পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে ঝিনাইগাতী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অমিনুল ইসলাম বাদশা বলেন, এর মাধ্যমে ভুয়া কাজী বাসেদ আত্মশুদ্ধির সুযোগ পেল। এছাড়া অন্য ভুয়া কাজীরাও এ থেকে শিক্ষা গ্রহণ করবেন এবং অন্যায় থেকে দূরে থেকে সাবধান হবেন।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :