বার্সার জয়ের দিনে রিয়ালের ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২১, ০৮:৩৯

স্প্যানিস লা-লিগার খেলায় পুচকে গ্রানাডাকে পাত্তাই দেয়নি বার্সেলোনা। জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। দলের হয়ে দুটি করে গোল করেন লিওনেল মেসি এবং আঁতোয়ান গ্রিজমান। বার্সেলোনা জিতলেও শনিবার রাতে জয়ের দেখা পায়নি রিয়াল মাদ্রিদ। প্রতিকূল আবহাওয়ায় ওসাসুনার বিপক্ষে গোলশূন্যতে ড্র হয়েছে তাদের মধ্যকার এই ম্যাচটি।

গ্রানাডার বিপক্ষে দ্বাদশ মিনিটে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় বার্সেলোনা। মেসির পাস ধরে তাকেই ফেরত দিতে গিয়েছিলেন সের্হিও বুসকেতস। মাঝপথে সলদাদোর পায়ে লেগে ডি-বক্সে ফাঁকায় পেয়ে ঠাণ্ডা মাথায় নিখুঁত শটে বল জালে পাঠান একাদশে ফেরা গ্রিজমান। মেসি ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। বিরতির আগেই মেসির নৈপুণ্যে ব্যবধান আরও বাড়ে, ম্যাচে নিয়ন্ত্রণ পায় বার্সেলোনা। ৪২তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে লাফিয়ে ওঠা রক্ষণপ্রাচীরের নিচ দিয়ে নেওয়া ফ্রি-কিকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

৬৩তম মিনিটে ডান দিক থেকে দেম্বেলের চিপ করে বাড়ানো বল ডি-বক্সে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে দুরূহ কোণ থেকে নিখুঁত শটে স্কোরলাইন ৪-০ করেন গ্রিজমান। এরপর পুরো ম্যাচে আর কোনো গোল হয়নি।

এদিকে প্রতিকূল পরিবেশে বল দখলে আধিপত্য করলেও আক্রমণে ভালো করতে পারেনি রিয়াল। গোলের উদ্দেশে তাদের নেওয়া ৯ শটের মাত্র একটি ছিল লক্ষ্যে। বিপরীতে অবনমন অঞ্চলের দল ওসাসুনার আট শটের দুটি লক্ষ্যে। সফরকারীরা অবশ্য দুবার জালে বল পাঠিয়েছিল; কিন্তু দুবারই বাজে অফসাইডের বাঁশি। ফলে গোল শূন্যতেই শেষ হয় ম্যাচ।

এর ফলে ১৮ ম্যাচে ১১ জয় ও চার ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। বার্সেলোনা ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ভিয়ারিয়াল। আর শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৮; তিনটি ম্যাচ কমও খেলেছে তারা।

ঢাকাটাইমস/১০জানুয়ারি/ এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :