নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান হলেন সাবেক সচিব আলী কবীর

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০২১, ১৭:৩১ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২১, ১৭:২৭

জাতীয় নদী রক্ষা কমিশনের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সচিব এ এস এম আলী কবীর।

আগামী তিন বছরের জন্য সচিব পদমর্যাদা ও সুবিধা দিয়ে সরকার তাঁকে এ পদে নিয়োগ দিয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, নদী কমিশনের চেয়ারম্যান পদে দায়িত্বপালনকালে তিনি অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক রাখতে পারবেন না। তিনি বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারের স্থলাভিষিক্ত হচ্ছেন। আগামী ১৪ জানুয়ারি বর্তমান চেয়ারম্যানের মেয়াদ শেষ হচ্ছে। আগামী ১৫ জানুয়ারি থেকে সাবেক যোগাযোগ এবং সংস্থাপন (বর্তমানে জনপ্রশাসন) সচিব আলী কবীর চেয়ারম্যান পদে বসবেন।

কর্মজীবনের শুরুতে তিনি মির্জাপুর ক্যাডেট কলেজে ইংরেজি বিভাগের প্রভাষক হিসেবে চাকরি করেন। কিছু দিন বাংলাদেশ ব্যাংকেও চাকরি করেন। ২০১১ সালে সরকারের সচিব হিসেবে অবসর যান তিনি।

নিজ জেলা দক্ষিণাঞ্চলীয় বরিশাল হলেও এ এস এম আলী কবীরের জন্ম ময়মনসিংহ জেলার উত্তর সীমান্তে গারো পাহাড়ের পাদদেশে হালুয়াঘাটে। সেখানে তাঁর বাবার কর্মস্থল ছিল।

স্কুলজীবনের সূত্রপাত মুক্তাগাছা রাম কিশোর উচ্চ বিদ্যালয়। স্কুলজীবনের সিংহভাগ কেটেছে ময়মনসিংহ জিলা স্কুলে। ১৯৬৭ সালে এসএসসি পাস করার পর ঢাকা কলেজে ভর্তি হন। এইচএসসি পাস করেন ১৯৬৯ সালে, ঊনসত্তরের গণআন্দোলনের পর পর। ইংরেজি সাহি্ত্যে স্নাতক এবং স্নাতকোত্তর করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :