রিটার্নিং অফিসারের অ্যাপস ব্যবহারে স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২১, ২১:৩৮

বরগুনা পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসারের অ্যাপস ও মুজিব শতবর্ষের লোগো ব্যবহার করায় স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন শোকজ করা হয়। শোকজে এক দিনের মধ্য জবাব দিতে বলা হয়েছে। সোমবার সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থী মো. শাহাদাত হোসেনকে শোকজের নোটিশ দেওয়া হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বরগুনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে বরগুনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়। পরে জেলা নির্বাচন অফিসের কম্পিউটার ব্যবহার রিটার্নিং অফিসারের অ্যাপস ও মুজিব শতবর্ষের লোগো ব্যবহার করে গত ১২ জানুয়ারি পথসভার সময় সূচি প্রচার করেছেন। পরে নৌকার প্রার্থীর কর্মীরা ওই বিষয়টি জেলা নির্বাচন অফিসারের নজরে দেন । পরে স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেনকে একদিনের মধ্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। নোটিশে একদিনের ভেতরে জবাব দিতে বলা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন বলেন, আমি জেলা নির্বাচন অফিসের অ্যাপস ব্যবহার করিনি। অ্যাপস আমার কম্পিউটারে খোলা। জাতির জনক বঙ্গবন্ধু সবার।

নির্বাচন চলার সময় বঙ্গবন্ধুর মুজিব শতবর্ষের লোগো ব্যবহার করতে পারেন কিনা জানতে চাইলে বলেন, জাতির জনকের ছবি সবাই দিতে পারে।

জেলা নির্বাচন অফিসার দীলিপ কুমার হাওলাদার বলেন, স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন আমাদের সঙ্গে প্রতারণা করেছে। আমরা বিব্রতবোধ করেছি। তিনি কেন আমাদের অ্যাপস ব্যবহার করেছেন সে জন্য স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেনকে শোকজ করা হয়েছে। জবাব দেওয়ার পরে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :