রাহানেদের জন্য পাঁচ কোটি রুপি বোনাস ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ১৫:৫৬

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টে ৩ উইকেটে জিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারত। মঙ্গলবার সিরিজ জয়ের পর দলের জন্য পাঁচ কোটি রুপি বোনাস ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

টুইটারে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি লিখেছেন, ‘অসাধারণ একটি জয়। অস্ট্রেলিয়ায় যাওয়া এবং এভাবে টেস্ট সিরিজ জেতা...ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরদিন স্মরণীয় হয়ে থাকবে। এই দলের জন্য বিসিসিআই ৫ কোটি রুপি বোনাস ঘোষণা করছে। এই জয় কোনো সংখ্যা দিয়ে গণনা করা যাবে না। দলের সবাই ভালো খেলেছে। সবাইকে শুভেচ্ছা।’

ব্রিসবেনে সোমবার ম্যাচের চতুর্থ দিন ৩২৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে ভারত। মঙ্গলবার শেষ দিন ব্যাটিংয়ে নেমে তিন ওভার বাকি থাকতে তিন উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ভারত।

ব্রিসবেনে টেস্টে এর আগে অস্ট্রেলিয়া সর্বশেষ হেরেছিল ১৯৮৮ সালে। সেবার অজিদের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ। তারপর ৩২ বছরে এই প্রথমবার ব্রিসবেনে টেস্ট হারের স্বাদ পেল অজিরা। সেই ম্যাচের পর ব্রিসবেন টেস্টে টানা ৩১ ম্যাচে হারেনি অস্ট্রেলিয়া। ৩১ ম্যাচের মধ্যে তারা ২৪টিতে জয় পায় ও ৭টিতে ড্র করে। অন্যদিকে, ব্রিসবেনে সাতটি টেস্ট খেলে এই প্রথমবার জয় পেল ভারত। এর আগের ছয়টিতে তারা পাঁচটিতে হারে ও একটিতে ড্র করে।

(ঢাকাটাইমস/১৯ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :