ফেরার সম্ভাবনা সাইফউদ্দিনের, অনিশ্চিত শরিফুল-মেহেদি

খেলা ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২১, ১৮:১৮

প্রথম দুই ওয়ানডে জিতে ইতোমধ্যেই ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। সোমবার তৃতীয় এবং শেষ ম্যাচে মাঠে নামবে তামিমরা। এ ম্যাচে বাংলাদেশ দলের বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনের ফেরার সম্ভাবনা রয়েছে। তবে শরিফুল কিংবা শেখ মেহেদি হাসানের অভিষেক হবে কিনা সেটা এখনো নিশ্চিত না।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৫ জানুয়ারি সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে সাইফউদ্দিনকে মাঠে দেখা যেতে পারে। কেননা পেস বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংটাও ভালোভাবে জব্দ করেছেন তিনি। তাই খুব অল্প সময়ের ভেতর ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নিয়মিত সদস্য হয়ে গেছেন। অনেক ম্যাচে মোহাম্মদ সাইফউদ্দিনকে ওপেনিং বোলার হিসেবেও দেখা গেছে। সাফল্যও পেয়েছেন বেশ। কিন্তু ফিটনেস ঠিক না থাকায় প্রথম দুই ওয়ানডের একাদশে ছিলেন না। এখন পুরোপুরি ফিট রয়েছেন তিনি।

তবে সাইফউদ্দিন কার জায়গায় খেলবেন, এটাই এখন প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। অবশ্য উত্তরটা আন্দাজ করতে খুব একটা কষ্ট হবে না কারও। হ্যাঁ, ঠিক ধরেছেন। রুবেল হোসেনের জায়গাতেই দেখা যেতে পারে সাইফকে।

প্রথম ম্যাচে ৬ ওভার বল করে ৩৪ রান দিয়েছেন রুবেল। আর দ্বিতীয় ম্যাচে বল করেছেন ৭ ওভার। দিয়েছেন ২৩ রান। তবে সফলতা বলতে নেই কিছুই। দুই ম্যাচেই উইকেট শূন্য রুবেল। তাই ধরা হচ্ছে তার পরিবর্তেই মাঠে দেখা যাবে সাইফউদ্দিনকে।

এ ব্যাপারে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘সাইফউদ্দিন এখন পুরোপুরি ফিট। তাই তাকে চট্টগ্রামে দেখা যাবে। সম্ভবত রুবেলের জায়গায় খেলানো হবে সাইফউদ্দিনকে।’

এদিকে টাইগারদের মূল স্কোয়াডে থাকলেও শেখ মেহেদি হাসান এবং শরিফুল ইসলামের এখনো অভিষেক হয়নি। যেহেতু এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে টাইগাররা, তাই এই দুই উদীয়মান তারকাকে মাঠে দেখতে চাইছেন অনেকে। কিন্তু সেটা এখনো নিশ্চিত না।

এ ব্যাপারে প্রধান নির্বাচক বলেন, ‘মিরাজের পারফরম্যান্সে আমরা সন্তুষ্ট। তাকে আমরা ৫০ ওভারের ফরম্যাটে কার্যকর বিবেচনা করেছিলাম। সে ক্লিক করেছে। সে সবে নিজের ছন্দ ফিরে পেয়েছে। এখন তাকে পরের ম্যাচেই বাইরে নেয়া কঠিন। তারপরও দেখি বাকি তরুণদের মধ্যে কাউকে খেলানো যায় কি না।’

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/২০২১

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :