ঝালকাঠিতে প্রয়াত মুক্তিযোদ্ধার স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৩

ঝালকাঠিতে এক মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীর কাছ থেকে মুক্তিযোদ্ধা সনদ ছিনিয়ে নেয়ার চেষ্টা এবং নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। ওই মুক্তিযোদ্ধার বড় ভাই ও তার ছেলেদের বিরুদ্ধে মঙ্গলবার ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মৃত মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের স্ত্রী আলমতাজ বেগম।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সেনাবাহিনীর সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন ১৯৮৪ সালে অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন। এরপর আলমজাত বেগম তার এক ছেলে ও এক মেয়েকে নিয়ে ঝলকাঠি পৌর এলাকার বিকনা ওয়ার্ডস্থ স্বামীর ভিটায় বসবাস করে আসছেন। মুক্তিযোদ্ধার স্ত্রী হিসেবে প্রাপ্ত ভাতা দিয়ে সংসার চালাচ্ছেন তিনি।

মকবুলের ‍মৃত্যুর পর থেকেই তার ভাই সাবেক পুলিশ সদস্য ও সিটি ব্যাংকের সিকিউরিটি গার্ড মজলু সিকদার নিজেকে মকবুল হোসেন পরিচয় দিয়ে প্রচার শুরু করেন। এক পর্যায়ে মৃত ভাইয়ের স্ত্রীর কাছ থেকে মুক্তিযোদ্ধা সনদ ছিনিয়ে নেয়ার চেস্টা করে তাদের ঘরে হামলা চালান মজলু সিকদার।

এছাড়াও নিজের দাবির সত্যতা প্রমাণের জন্য মজলু সিকদার বিভিন্ন অফিসে আলমতাজের বিরুদ্ধে অভিযোগপত্র দিতে থাকেন। তার হুমকিতে বর্তমানে আলমতাজের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপরে আলমতাজ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে অভিযুক্ত মজলু সিকদারের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি তার নামে ভুল আছে দাবি করেন এবং নিজেকে মকবুল হোসেন পরিচয় দেন।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :