বিশ্বকাপ বাছাইয়ে ফিরমিনোদের ছাড়তে চান না ক্লপ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২১, ১৬:৪৮

করোনাভাইরাস আইনের কারণে ইংল্যান্ডের বাইরে খেলতে গিয়ে পুনরায় ফিরে এসে খেলোয়াড়দের যদি কোয়ারেন্টাইন বাধ্যবাধকতার মধ্যে পড়তে হয় তবে চলতি মাসে আন্তর্জাতিক ম্যাচের জন্য খেলোয়াড়দের না ছাড়ার হুমকি দিয়েছেন লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ।

এ মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে বিভিন্ন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। ব্রিটিশ সরকারের কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী ‘রেড লিস্ট’ এ থাকা দেশগুলো থেকে সফর করে আসার পর সরকার নির্ধারিত হোটেলে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন বিধিনিষেধ মানতে হবে।

যে কারণে লিভারপুলে থাকা ব্রাজিলিয়ান ত্রয়ী এ্যালিসন বেকার, রবার্তো ফিরমিনো ও ফ্যাবিনহো ছাড়াও পর্তুগালের ফরোয়ার্ড দিয়োগো জোতাও এই আইনের মধ্যে পড়তে যাচ্ছেন। বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে খেলোয়াড়দের নিজ নিজ জাতীয় দলে যোগদানের বিষয়টি সম্পূর্ণভাবে এই পরিস্থিতিতে ক্লাবের উপর ছেড়ে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা।

এ ব্যপারে মন্তব্য করতে গিয়ে জার্গেন ক্লপ বলেছেন, ‘আমি মনে করি, সব ক্লাবই এ ব্যপারে একমত হবে যে এই ধরনের কঠিন পরিস্থিতিতে খেলোয়াড়দের ছাড়াটা ঠিক হবে না। বিশেষ করে পুনরায় ক্লাবে ফিরে আসার পর যদি তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয় সেটা এই মুহূর্তে কোনভাবেই সম্ভব নয়।’

তিনি বলেন, ‘আমি জানি যে ভিন্ন ভিন্ন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রয়োজনীয়তাটা ভিন্ন। কিন্তু এ সময়ে আমরা সবাইকে একসাথে খুশি করতে পারবো না। একইসাথে খেলোয়াড়দের দিকটিও আমাদের বিবেচনা করতে হবে। খেলার জন্য তারা ক্লাবের কাছ থেকে বেতন পাচ্ছে। সে কারণেই আমার মনে হয়, ক্লাবের দিকটি সর্বাগ্রে বিবেচনা করা উচিত।’

(ঢাকাটাইমস/৪ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :