লেভানডস্কির হ্যাটট্রিকে বায়ার্নের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০২১, ১২:০১ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২১, ১১:৫৯

নরওয়ের স্ট্রাইকার আর্লিং হালান্ডের জোড়া গোলে এগিয়ে গিয়েও শেষরক্ষা হলো না বরুশিয়া ডর্টমুন্ডের। পাল্টা পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডস্কির হ্যাটট্রিকে ভর করে ইয়েলো ব্রিগেডকে ৪-২ গোলে হারাল ইউরোপ সেরা বায়ার্ন মিউমিখ। একইসঙ্গে লেইপজিগকে টপকে ফের বুন্দেসলিগার শীর্ষে বাভারিয়ানরা।

প্রথম ১০ মিনিটেই দুই গোল। শনিবার আলিয়াঞ্জ এরিনায় ম্যাচের শুরুতেই হালান্ড ঝড়। প্রথম গোল ম্যাচের ২ মিনিটে। বক্সের বাইরে থেকে নরওয়ে স্ট্রাইকারের বাঁ-পায়ের শট ঢুকে যায় গোলে। ম্যাচের নবম মিনিটে হালান্ডের দ্বিতীয় গোল স্খালজের কাটব্যাক থেকে। ম্যাচের প্রথম ১০ মিনিটের মধ্যেই দুইটি গোল করে এগিয়ে ছিল বরুশিয়া ডর্টমুন্ড।

তবে দুই গোলে পিছিয়ে পড়ে হতাশ না হয়ে প্রত্যুত্তরটা জোরালোভাবেই দেয় বাভারিয়ানরা। ২৬তম মিনিটে ডান প্রান্ত থেকে লেরয় সেনের মাটি ঘেঁষা ক্রস ফাঁকা গোলে ঠেলতে ভুল করেননি লেভানডফস্কি। আক্রমণে চাপ বজায় রেখে বিরতির ঠিক আগে ম্যাচে সমতা ফেরায় ইউরোপ সেরারা। বক্সের মধ্যে কোম্যানকে ডর্টমুন্ডের এক ডিফেন্ডার ফাউল করলে পেনাল্টি পায় বায়ার্ন। স্পট কিক থেকে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন পোলিশ স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে আক্রমণ এবং প্রতি-আক্রমণে ম্যাচ উপভোগ্য হয়ে উঠলেও গোলের দেখা মিলছিল না। এরই মধ্যে চোট পেয়ে মাঠ ছাড়েন হালান্ড। অন্যদিকে, পেশির টানে মাঠ ছাড়তে হয় বোয়ায়েংকে। মোটামুটি সবাই যখন ধরে নিয়েছে প্রথমার্ধের চার গোলই ম্যাচের নির্ণায়ক, ঠিক তখনই ফের জ্বলে ওঠে বায়ার্ন। ৮৮তম মিনিটে গোরেৎজকা বায়ার্নকে ৩-২ গোলে এগিয়ে দেন।

এখানেই শেষ নয়। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফের লেভানডস্কি ম্যাজিক। বাম প্রান্ত থেকে আলফোন্সো ডেভিয়েসের পাস ধরে বক্সের খানিকটা বাইরে থেকে মাটি ঘেঁষা শট নেন তিনি। পোলিশ স্ট্রাইকারের সেই শট বিপক্ষ গোলরক্ষকের নাগাল এড়িয়ে জড়িয়ে যায় জালে। ৪-২ গোলে জিতে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে বায়ার্ন।

(ঢাকাটাইমস/৭ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :