বেনজেমার গোলে মাদ্রিদ ডার্বিতে ড্র করল রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০২১, ১০:০৭ | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ০৯:০০

চোট সারিয়ে প্রত্যাবর্তন ম্যাচে গোল করে রিয়াল মাদ্রিদের হার এড়ালেন করিম বেনজেমা। ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে রবিবার লা লিগায় মাদ্রিদ ডার্বিতে লিগ শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের তিন পয়েন্টের স্বপ্ন চুরমার হল ফরাসি স্ট্রাইকারের পায়েই। চোটের কারণে শেষ কয়েকটি ম্যাচে মাঠে নামতে পারেননি বেনজেমা। কিন্তু গুরুত্বপূর্ণ মাদ্রিদ ডার্বির আগে দলের তুরুপের তাসকে ফিট বলে ঘোষণা করেন কোচ জিনেদিন জিদান।

আর গুরুত্বপূর্ণ ম্যাচে মূল্যবান গোল এনে দিয়ে লস ব্ল্যাঙ্কোসদের শিরোপা ধরে রাখার লড়াইয়ে রাখলেন ফ্রান্সের জাতীয় দলের স্ট্রাইকার। তবে ৮৮তম মিনিটে রিয়ালের গোলের আগে অবধি তিন পয়েন্ট কার্যত নিশ্চিত মনে হচ্ছিল অ্যাতলেটিকোর। সৌজন্যে লুইস সুয়ারেজ।

১৫তম মিনিটে মার্কোস লরেন্তের থ্রু পাস ধরে বক্সের মধ্যে ডান পায়ের আউটস্টেপে থিবো কুর্তোয়াকে পরাস্থ করেন উরুগুয়ে স্ট্রাইকার। একই সঙ্গে পাঁচ ম্যাচের গোলখরা কাটান তিনি। ক্লাব এবং দেশের হয়ে ক্যারিয়ারে এটি সুয়ারেজের ৪৯৮তম গোল।

শীর্ষে থাকা অ্যাতলেটিকোর চেয়ে এক ম্যাচ বেশি খেলে এবং পাঁচ পয়েন্টে পিছিয়ে থেকে এদিন মাদ্রিদ ডার্বিতে মাঠে নেমেছিল জিদানের ছেলেরা। যদিও জিদান জানিয়েছিলেন ডার্বির ফলাফল শিরোপা নির্ণায়ক হবে না। সুয়ারেজের গোলের পাশাপাশি প্রথম ৪৫ মিনিটে ধারেভারে রিয়ালের চেয়ে এগিয়েছিল অ্যাতলেটিকো। একটি ক্ষেত্রে পেনাল্টির আবেদন ছাড়া রিয়ালকে নিয়ে প্রথমার্ধে বেশি কিছু বলার নেই। এমনকি দ্বিতীয়ার্ধেও ম্যাচের রাশ অধিকাংশ ক্ষেত্রে ছিল দিয়েগো সিমোনের ছেলেদের হাতেই।

গোলের লক্ষ্যে মরিয়া রিয়াল মাদ্রিদ কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ম্যাচ শেষের দুই মিনিট আগে। ক্যাসেমিরোর সঙ্গে বক্সের মধ্যে ওয়ান-টু খেলে দলকে সমতায় ফেরান ফরাসি স্ট্রাইকার।

তবে মাদ্রিদ ডার্বিতে পয়েন্ট ভাগ হওয়ায় লাভ হলো বার্সেলোনার। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা গত শনিবার ওসাসুনাকে হারিয়ে অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমিয়ে এনেছিল। ২৫ ম্যাচ খেলে ৫৯ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে অ্যাতলেটিকোই। ২৬ ম্যাচ খেলে যথাক্রমে ৫৬ এবং ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ।

(ঢাকাটাইমস/৮ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :