নবম বাংলাদেশ গেমসের ফাইনালে সালমা-জাহানারারা

ক্রীড়া প্রতিবেদক
| আপডেট : ০৮ মার্চ ২০২১, ১৭:২০ | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ১৭:১৮

টানা দুই ম্যাচ জিতে প্রথম দল হিসেবে নবম বাংলাদেশ গেমসের ফাইনালে উঠেছে বাংলাদেশ নীল দল। নিজেদের দ্বিতীয় ম্যাচে সবুজ দলকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সালমা-জাহানারাদের দল। আগামী বুধবার সবুজ দল বনাম লাল দল মধ্যকার ম্যাচের জয়ী দল শিরোপা নির্ধারণী ম্যাচে নীল দলের মোকাবিলা করবে।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ লাল দলের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে ফাইনালে উঠার রাস্তা সহজ করে রেখেছিল বাংলাদেশ নীল দল।

টস জিতে সবুজ দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নীল দলের অধিনায়ক সালমা খাতুন। ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি সবুজ দলের ব্যাটসম্যানরা। জাহানারা, সালমা, মুমতা হেনা হাসনাতদের বোলিং তোপে পড়ে সবুজ দল। তারা খেলেছে ৩৯.৫ ওভার, স্কোরবোর্ডে জমা করতে পেরেছে মাত্র ৮৩ রান।

সবুজ দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেছেন অধিনায়ক ও ওপেনার শারমিন সুলতানা। এছাড়া সানজিদা ইসলাম ১৪, রোমানা আহমেদ ১২ ও দিশা বিশ্বাস করেছেন ১২ রান। এছাড়া আর কেউই দুই অঙ্কে যেতে পারেননি।

ম্যাচে সর্বোচ্চ উইকেট পেয়েছেন মুমতা হেনা। তিনি ১০ ওভারে এক মেইডেনসহ মাত্র ২২ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। এছাড়া দুর্দান্ত বোলিং করেছেন জাহানারা আলম ও সালমা হোসেন। দুজনে দুটি করে উইকেট নেন।

মাত্র ৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নীল দলের জন্য ভালো সূচনা এনে দেন দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শামিমা সুলতানা। উদ্বোধনী জুটিই নীল দলকে নিয়ে যায় জয়ের কাছে। দুজন মিলে ৫৮ রানের জুটি গড়েন। ২৪ রান করে মুর্শিদার ফেরার পর শামিমা ও ফারজানা শেষ করে ফেরেন কাজ।

৪৭ বলে ৩০ রানে অপরাজিত থাকেন ওপেনার শামিম সুলতানা। আর ৩৩ বল খেলে ২১ করে অপরাজিত ছিলেন ফারজানা। ২২ রানে ৪ উইকেট নেয়া মুমতা হেনা ম্যাচসেরা নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/০৮মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :