প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলতে নেপাল যাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০২১, ২১:৪৯ | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ২১:৩৪

বর্তমান পরিস্থিতিতে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ এবং এশিয়া কাপের বাছাইয়ের ম্যাচটি না হওয়ার সম্ভাবনায় বেশি রয়েছে। তাই বিকল্প ব্যবস্থা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাংলাদেশ জাতীয় দল প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলতে নেপাল যাবে বলে জানান কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

২০২২ সালে কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। আর এশিয়ান কাপ অনুষ্ঠিত হবে ২০২৩ সালে। এই দুই ভিন্ন টুর্নামেন্টের বাছাইয়ের ম্যাচ হিসেবে আগামী ২৫ মার্চ বাংলাদেশ-আফগানিস্তান মধ্যকার ম্যাচটি সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে ম্যাচ আপাতত না হওয়া সম্ভাবনাই বেশি।

এ পরিস্থিতিতে ন্যাশনাল টিমস কমিটি সোমবারের সভায় সিদ্ধান্ত নিয়েছে নেপালে গিয়ে টুর্নামেন্ট খেলার। এই সুযোগে নতুনদের একটু পরখ করে নেওয়া যাবে বলেও মনে করেন কমিটির চেয়ারম্যান নাবিল।

তিনি বলেন“এর মধ্যে আমরা প্ল্যান ‘বি’ হিসাবে নেপাল থেকে একটা আমন্ত্রণ পাই সেখানে গিয়ে একটা ফ্রেন্ডলি টুর্নামেন্ট খেলার জন্য। বাংলাদেশ, নেপালের জাতীয় দল ও কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দল এ টুর্নামেন্টে খেলতে রাজি হয়েছে। আমরা চাই জাতীয় দল ব্যস্ত থাকুক, খেলার মধ্যে থাকুক। হয়ত নতুন কিছু খেলোয়াড়কে সিলেক্ট করা হতে পারে, নেপালে তাদের সুযোগ করে দিতে পারি।”

(ঢাকাটাইমস/০৮মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :