শিশুসহ ভারত থেকে অনুপ্রবেশকারী ৫ রোহিঙ্গা আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২১, ১৭:৫০

সিরাজগঞ্জে ভারত থেকে অবৈধভাবে প্রবেশ করা দুই শিশুসহ তিন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব-১২। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টায় ঢাকা-বগুড়া মহাসড়কের সলঙ্গা থানাধীন ঘুড়কা বেলতলা বাজারস্থ নিউ জনতা হোটেলের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মায়ানমারের সিত্তে (আকিয়াব) জেলার বুসিডং থানার ইয়াংছাং (সিদ্ধিপানপাড়া) এলাকার সিকান্দরের ছেলে বেলাল, তার স্ত্রী ইয়াসমিন ও মংডু থানার বুসিডং রাইমাসিল এলাকার আলমগীরের ছেলে রিয়াজ। তাদের সঙ্গে তিন বছর ছয় মাসের একটি কন্যা সন্তান ও ২১ মাস বয়সী একটি পুত্র সন্তান রয়েছেন।

আটকদের বিরুদ্ধে ১৯২০ সালের পাসপোর্ট আইনে উদ্ধারকৃত আলামতসহ তাদের সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন স্পেশাল কোম্পানির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন মিরাজ।

তিনি জানান, সলঙ্গা থানাধীন ঘুড়কা বেলতলা বাজার এলাকায় র‌্যাব-১২ এর একটি দল টহল ডিউটিরত অবস্থায় এক নারী, দুই পুরুষ ও একটি কন্যা সন্তান এবং ২১ মাস বয়সী একটি পুত্র সন্তান নিয়ে সন্দেহজনকভাবে ঘুরাফেরা করতে দেখে। এসময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর‌্যায়ে তারা স্বীকার করে যে, তারা অবৈধভাবে ভারতীয় রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে পাসপোর্ট ছাড়া কক্সবাজার রোহিঙ্গা শিবিরে যাওয়ার উদ্দেশে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এসময় অবৈধ প্রবেশকারী হিসেবে তাদের আটক করা হয়। এছাড়াও তাদের থেকে চারটি মোবাইল এবং মেয়াদ উত্তীর্ণ দুইটি কার্ড জব্দ করা হয়।

(ঢাকাটাইমস/২৪মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :