চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১৫

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২১, ১৮:৫৪
ছবি: সংগৃহীত

চট্টগ্রামে মহানগর একটি সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে বিএনপির নেতাকর্মীদের। উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে পুলিশসহ ১৫ জন আহত হয়েছেন। এ সময় বিএনপির নেতা-কর্মীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে ও আসবাবপত্রে আগুন দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে।

সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে নসিমন ভবনের সামনে সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি। বিকাল তিনটার দিকে সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন বিএনপি নেতারা। এ সময় হঠাৎ সমাবেশের দিকে আসতে থাকা একটি মিছিল থেকে পুলিশের ওপর হামলা করে বিএনপি কর্মীরা। এর প্রেক্ষিতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

কোতোয়ালি থানা থেকে অতিরিক্ত পুলিশ সদস্যরা গিয়ে ফাঁকা গুলি ছুড়তে থাকলে রাস্তায় থাকা বিএনপির নেতা-কর্মীরা টায়ার পুড়িয়ে, রাস্তায় থাকা চা-দোকানের চেয়ার টেবিলে আগুন ধরিয়ে দেয়। এতে কাজীর দেউড়ি থেকে নাসিমন ভবন পর্যন্ত যান চলাচল বন্ধ থাকে। তবে বিকল্প সড়ক দিয়ে আটকে পড়া যাত্রীরা আসা যাওয়া করে।

ধাওয়া-পাল্টা ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনার পর বিএনপি কার্যালয়ে সাঁড়াশি অভিযানে নেমেছে পুলিশ।

উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসানের নেতৃত্বে বিপুল পুলিশ পুরো বিএনপি অফিস (নাসিমন ভবন) ঘিরে তল্লাশি চালাচ্ছে।

নগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ইদ্রিস আলী দাবি করেছেন, পুলিশ অতর্কিত বিএনপি কর্মীদের ওপর হামলা চালিয়েছে। পুলিশের গুলিতে অন্তত আটজন গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তারের করা হয়েছে বলে দাবি করেন তিনি।

ঢাকাটাইমস/২৯মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :